শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

জন কেরির ফোনে চাপ অনুভব করছে না সরকার : আইনমন্ত্রী

প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সাম্প্রতিক হত্যাকা-ের ঘটনায় বিদেশি কোনো চাপে নেই বলে জানিয়েছেন আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক। ইউএসএআইডির কর্মকর্তা জুলহাজ মান্নানের খুনিদের গ্রেফতারের আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী জন কেরির টেলিফোনের বিষয়ে আইনমন্ত্রী বলেন, তারা আমাদের সহযোগিতার কথা বলেছেন। আমাদের কাজ আমরা করবো। সরকার কোনো চাপ অনুভব করছে না। গতকাল শুক্রবার রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনালের দুইদিনব্যাপী ২১তম বার্ষিক জেলা কনভেনশন উদ্বোধনের পর সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
আইনমন্ত্রী বলেন, যে কোনো অস্বাভাবিক মৃত্যু হলে তা ব্যথিত করে। সরকার সুষ্ঠু তদন্ত করছে। অপরাধীদের শাস্তি দেওয়া হবে। অতি দ্রুতই তদন্তের উদ্যোগ নেওয়া হবে। জুলহাজ মান্নান হত্যার অপরাধের ধরন একটু ভিন্ন। কিছু আলামত পাওয়া গেছে। যে কোনো হত্যাকা-ই দুঃখজনক উল্লেখ করে আনিসুল হক বলেন, খুব শিগ্গিরই এ হত্যাকা-ের সঙ্গে জড়িতদের গ্রেফতার করা হবে। যে যাই বলুক না কেন সরকার নিজ দায়িত্ব পালন করবে। নিষ্পত্তি হয়ে যাওয়া ১৬৮টি মামলা পুনঃশুনানি প্রসঙ্গে জানতে চাইলে আইনমন্ত্রী বলেন, বিষয়টি আমি বিস্তারিত জানি না। বিস্তারিত জেনে আপনাদের জানাতে পারবো। বিচারপতি অভিসংশন আইনের নতুন প্রস্তাবনা সম্পর্কে প্রশ্ন করা হলে কোনো মন্তব্য করতে চান না বলেও জানান আইনমন্ত্রী। লায়নরা দেশের উন্নয়নে তাদের সেবামূলক কর্মকা- আরো বেশি করে চালিয়ে যাবেন বলে আশা প্রকাশ করেন আইনমন্ত্রী।
প্রসঙ্গত রাজধানীর কলাবাগানের বাসায় মার্কিন দূতাবাসের সাবেক প্রটোকল কর্মকর্তা জুলহাস মান্নান তার বন্ধু মাহবুব তনয়কে হত্যা করে দুর্বৃত্তরা। এরপর গত বৃহস্পতিবার এ হত্যাকা-ের বিষয়ে প্রধানমন্ত্রীকে ফোন করেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী জন কেরি। এ সময় তিনি বলেন, নিহত জুলহাজকে আমাদের সহকর্মী সম্বোধন করে তার খুনিদের খুঁজে বের করে বিচারের মুখোমুখি করার জন্য জন কেরি অনুরোধ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন