সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

অংশগ্রহণমূলক নির্বাচন হচ্ছে দেখে আনন্দিত ভারত-সচিবালয়ে হর্ষবর্ধন শ্রিংলা

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০১৮, ৭:০৩ পিএম | আপডেট : ১০:৪৯ পিএম, ১৪ নভেম্বর, ২০১৮

বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা বলেছেন, বাংলাদেশে অংশগ্রহণমূলক নির্বাচন হতে যাচ্ছে দেখে ভারত আনন্দিত। ভারত চায় বাংলাদেশে গণতন্ত্রের ধারা সব সময়ে অব্যাহত থাকুক এবং নির্ধারিত সময়ে সকলের অংশগ্রহণে ভোটের মাধ্যমে সরকার গঠন হোক। বুধবার সচিবালয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিমের সাথে সাক্ষাৎ করতে এসে হাইকমিশনার এ কথা বলেন।
এ সময়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, সরকার সংবিধানসম্মতভাবে সকল দলের অংশগ্রহণের মধ্য দিয়ে নির্বাচনের জন্য সর্বদা বদ্ধপরিকর। সকল দল নির্বাচনে অংশ নেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাও তাদের অভিনন্দন জানিয়েছেন। ভারতের হাইকমিশনার বলেন, তাদের পররাষ্ট্র নীতিতে প্রতিবেশী দেশসমূহের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রাখাকে অগ্রাধিকার দেওয়া হয়েছে।
তার মধ্যে বাংলাদেশকে বিশেষ গুরুত্ব দিয়ে তালিকার শীর্ষে রেখেছে ভারত। ভারত মনে করে বাংলাদেশকে সাথে নিয়ে এই অঞ্চলের উন্নয়নে ইতিবাচক ভূমিকা রাখা সম্ভব হবে। হর্ষবর্ধন শ্রিংলা বাংলাদেশের চিকিৎসা শিক্ষার সা¤প্রতিক মানোন্নয়নের জন্য সন্তোষ প্রকাশ করে বলেন, প্রতিবছর ভারত থেকে আগত শিক্ষার্থীরা বাংলাদেশের মেডিকেল কলেজগুলো থেকে পাশ করে দেশে ফিরে গিয়ে মানসম্মত সেবা দিতে সক্ষম হচ্ছে। এ সময়ে স্বাস্থ্য মন্ত্রণালয় ও ভারতীয় হাই কমিশনের ঊর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
Monirul Islam ১৪ নভেম্বর, ২০১৮, ১০:২৩ পিএম says : 0
সব কলকাঠিই তো ভারতের, খুশি তো হবেই।
Total Reply(0)
Jaman Rony ১৪ নভেম্বর, ২০১৮, ১০:২৪ পিএম says : 0
বাংলার মানুষ সুযোগ পাইলে.... দিবে!
Total Reply(0)
Mohammed Islam ১৫ নভেম্বর, ২০১৮, ৯:০১ এএম says : 0
Do not believe that .............
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন