শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ১১ শ্রাবন ১৪৩১, ১৯ মুহাররম ১৪৪৬ হিজরী

জাতীয় সংবাদ

রোববার আসছেন নতুন মার্কিন রাষ্ট্রদূত মিলার

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

প্রায় চার বছর দায়িত্ব পালন শেষে বাংলাদেশ ছেড়েছেন সাবেক মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট। নতুন রাষ্ট্রদূতের দায়িত্ব নিয়ে ১৮ নভেম্বর ঢাকায় আসছেন আর্ল রবার্ট মিলার। কূটনীতিক হিসেবে যোগ দেওয়ার আগে তিনি মার্কিন মেরিন কোরে কাজ করেছেন।
বাংলাদেশে এসে দায়িত্ব নেয়ার জন্য প্রেসিডেন্ট আবদুল হামিদের কাছে পরিচয়পত্র পেশ করবেন মিলার। জাতীয় নির্বাচনকে সামনে রেখে নতুন মার্কিন রাষ্ট্রদূত মিলারের দায়িত্বভার গ্রহণকে খুবই গুরুত্বপূর্ণ বলে মনে করছেন কূটনীতি বিশেষজ্ঞরা। বার্নিকাটের উত্তরসূরি হিসেবে পেশাদার কূটনীতিক আর্ল রবার্ট মিলারকে বাংলাদেশে যুক্তরাষ্ট্রের পরবর্তী রাষ্ট্রদূত নিয়োগের কথা ঘোষণা করে হোয়াইট হাউস।
বাংলাদেশের জন্য মনোনীত হওয়ার আগে তিনি বাতসোয়ানায় যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করেন। আর্ল রবার্ট মিলার ১৯৮৭ সালে মার্কিন পররাষ্ট্র দফতরে যোগ দেন। তিনি ২০১১ থেকে ২০১৪ সাল পর্যন্ত দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গে যুক্তরাষ্ট্রের কনসাল জেনারেলের দায়িত্ব পালন করেন। এছাড়া নয়াদিল্লি, বাগদাদ ও জাকার্তায় মার্কিন দূতাবাসে আঞ্চলিক নিরাপত্তা কর্মকর্তা হিসেবেও কাজ করেন তিনি।
মিশিগান বিশ্ববিদ্যালয় ও ইউনাইটেড স্টেটস মেরিন কপস কমান্ড অ্যান্ড স্টাফ কলেজ থেকে স্নাতক ডিগ্রি অর্জনের পর ১৯৮১ থেকে ১৯৮৪ সাল পর্যন্ত মিলার মার্কিন মেরিন কোরে অফিসার এবং ১৯৮৫ থেকে ১৯৯২ সাল পর্যন্ত মেরিন কোর রিজার্ভে অফিসার পদে ছিলেন

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন