বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

হতাশা থেকে কুৎসা রটনায় খালেদা জিয়া -হাছান মাহমুদ

প্রকাশের সময় : ৪ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া হতাশা থেকে সরকারী দলের শীর্ষ পর্যায়ের পরিবার নিয়ে কুৎসা রটনার নোংরা খেলায় মেতে উঠেছেন বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ।
গতকাল মঙ্গলবার বিকালে ধানম-ি আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে দলটির পক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এমন অভিযোগ করেন। বিএনপি চেয়ারপারসনকে উদ্দেশ করে ড. হাছান মাহমুদ বলেন, আপনার বিষয়ে নোংরা কিন্তু সত্য অনেক বিষয় আমাদের জানা আছে। যদি এই নোংরা খেলা খেলেন, তবে সেই বিষয়গুলো আমরা জাতির সামনে তুলে ধরতে বাধ্য হবো।
তিনি বলেন, প্রকৃতপক্ষে খালেদা জিয়া নির্বাচনে অংশগ্রহণ না করার মাধ্যমে জনবিচ্ছিন্ন হয়ে পড়েছেন। তার নেতাকর্মীরা প্রচ- হতাশায়। এখন তিনি হরতাল ডেকে দেশের মানুষকে অবরুদ্ধ করে, মানুষকে পেট্রোলবোমা মেরে হত্যা করেও ক্ষমতায় যাওয়ার উগ্র বাসনাকে চরিতার্থ করতে না পেরে হতাশাগ্রস্ত।
আওয়ামী লীগের এই নেতা বলেন, হতাশা থেকে ও নিজের অপকর্ম ঢাকার জন্য অন্যের চরিত্র হননের নোংরা খেলায় তিনি মেতে উঠেছেন। হতাশা থেকেই খালেদা জিয়া সরকার ও সরকারী দল ও সরকারের শীর্ষ পর্যায়ের পরিবার সম্পর্কেও কুৎসা রটনা করছেন।
খালেদা জিয়ার উদ্দেশে হাছান আরও বলেন, নিজের পুত্র ও পরিবারের সদস্যদের অপকর্ম ঢাকার জন্য আপনি নোংরা খেলায় মেতে উঠবেন না। আপনার বিষয়ে নোংরা কিন্তু সত্য অনেক বিষয় আমাদের জানা আছে। যদি নোংরা খেলেন, তবে সেই বিষয়গুলো আমরা জাতির সামনে তুলে ধরতে বাধ্য হবো।
খালেদা জিয়াকে আত্মস্বীকৃত দুর্নীতিবাজ আখ্যায়িত করে আওয়ামী লীগের এই নেতা বলেন, তিনি কালো টাকা সাদা করেছেন। আয়ের উৎস দেখাতে পারেননি। এ জন্য তার ইনকাম ট্যাক্সের ফাইল আজও ক্লিয়ার হয়নি।
বর্তমান সরকারের আমলে হাজার হাজার কোটি টাকা পাচার হয়েছে Ñ বিএনপি প্রধানের এমন বক্তব্য প্রসঙ্গে তিনি বলেন, তিনি (খালেদা) হয়তো ভুলে গেছেন, তিনি যখন প্রধানমন্ত্রী ছিলেন তখন হাওয়া ভবন প্রতিষ্ঠা করে দেশে সমান্তরাল সরকার পরিচালনা করা হয়েছে। সেই হাওয়া ভবনের মাধ্যমে তার পুত্রের নেতৃত্বে টাকা লুটপাট করা হয়েছে। ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত দেশে কয়েক লাখ কোটি টাকার দুর্নীতি হয়েছে।
বিএনপি আমলে বিদ্যুতের খাম্বা লাগিয়ে ২১ হাজার কোটি টাকা লোপাট করা হয়েছিল, এমন দাবি করে তিনি বলেন, শুধুমাত্র খালেদা জিয়ার পুত্র দুর্নীতিবাজ তা নয়, পরিবারের অন্য সদস্যরা বিশেষ করে তার ভাইয়েরা ৯৮০ কোটি বিশ লাখ টাকা লোপাট করেছে। একে ব্যাংক ডাকাত বলে আখ্যায়িত করেন তিনি।
সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, শিল্প ও বানিজ্য সম্পাদক আব্দুস সাত্তার, কার্যনির্বাহী সদস্য সুজিত রায় নন্দী প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন