শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

চকরিয়ায় মা-মেয়েসহ সড়কে ৫ জনের মর্মান্তিক মৃত্যু

প্রকাশের সময় : ৪ মে, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : কক্সবাজারের চকরিয়ায় যাত্রীবাহী বাস ও ম্যাজিক গাড়ির মুখোমুখি সংঘর্ষে মা-মেয়েসহ ৫ জনের মর্মান্তিক মৃত্যু হয়েছে। পৃথক ঘটনায় গাজীপুরে ও সাতক্ষীরার আশাশুনিতে এক ইউপি সদস্য নিহত হয়েছে।
কক্সবাজার অফিস জানায়,কক্সবাজারের চকরিয়ায় যাত্রীবাহী বাস ও ছারপোকা (ম্যাজিক) গাড়ির মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই মা-মেয়েসহ ৫ জন নিহত হয়েছে। আহত হয়েছে অন্তত ১৫ জন যাত্রী। আহতদের উদ্ধার করে উপজেলা সরকারি হাসপাতাল ও মালুমঘাট মেমোরিয়াল খ্রিস্টান হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল সোমবার বেলা ১১টার দিকে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের মইগ্যারমারছড়া পয়েন্টে ঘটেছে মর্মান্তিক এ দুর্ঘটনা। দুর্ঘটনার পরপর হতাহতদের উদ্ধারে ঘটনাস্থলে যায় সেনাবাহিনী, পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীসহ স্থানীয় লোকজন।
সিনিয়র সহকারী পুলিশ সুপার (চকরিয়া সদর সার্কেল) মো. মাসুদ আলম জানান, ঘটনাস্থলে এক মহিলাসহ চারজন এবং হাসপাতালে নেয়ার পর আরো এক মহিলা নিহত হয়েছেন। আহত হয়েছেন দুই গাড়ির অন্তত ১৫ জন যাত্রী। তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তন্মধ্যে মুমূর্ষু অবস্থায় শিশুসহ চারজনকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। হতাহতরা সবাই ছারপোকা গাড়ির যাত্রী।
নিহতরা হলেন চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের রংমহল গ্রামের আহমদ হোসেনের পুত্র মোহাম্মদ তারেক (১৮), একই ইউনিয়নের সুয়াজিন্নাহ এলাকার বাহাদুর আলমের স্ত্রী নুর নাহার বেগম (৪০) ও তার মেয়ে আয়েশা বেগম (১৪), সাহারবিল ইউনিয়নের মাইজঘোনা গ্রামের শিব্বির আহমদের পুত্র এসএসসি পরীক্ষার্থী আহাদুল করিম (১৮) ও কুতুবদিয়া উপজেলার আলী আকবর ডেইল ইউনিয়নের সিকদার পাড়ার মৃত মিয়া আজমের পুত্র আবু ছৈয়দ (৬৫)।
আহতরা হলেন চমেক হাসপাতালে ভর্তি করা উপজেলার কাকারা ইউনিয়নের মেনিবাজারের মো. মারুফ হোসেনের স্ত্রী সানজিদা বেগম (৩৫), তার ৬ মাস বয়সের শিশু মোহাম্মদ আবদুল্লাহ, মহেশখালী উপজেলার কালারমারছড়া গ্রামের আবু ছিদ্দিকের স্ত্রী মুর্শিদা বেগম (৩৫), বান্দরবানের লামার ফাঁসিয়াখালী ইউনিয়নের হায়দারনাশী গ্রামের মৌলভী মো. জাকরিয়ার কন্যা তাসমিনা জন্নাত (১৮)। এছাড়াও চকরিয়া উপজেলা হাসপাতালে ভর্তি আছেন ডুলাহাজারা ইউনিয়নের ডুমখালী গ্রামের গিয়াস উদ্দিনের স্ত্রী আনোয়ারা বেগম (৩৩) ও তার কন্যা জান্নাতুল মরিয়ম (২)। মালুমঘাট মেমোরিয়াল খ্রিস্টান হাসপাতালে ভর্তি করা হয় তিনজনকে। তারা হলেন ডুলাহাজারা ইউনিয়নের চা-বাগান এলাকার মৃত আমীর আলীর ছেলে আবদুল মতলব (৫৫), সুয়াজিন্নাহ এলাকার কামাল হোসেনের স্ত্রী পারভীন আক্তার (৩৫) ও ছারপোকা গাড়ির সহকারী সাহারবিল ইউনিয়নের পূর্ব পাড়ার আহমদ কবিরের ছেলে কফিল উদ্দিন (৪২)। এছাড়া আরো ৭জন যাত্রী প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন। আহতদের মধ্যে যাত্রীবাহী ইউনিক বাসের চালকসহ কয়েকজন রয়েছেন বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।
কালিয়াকৈর (গাজীপুর) উপজেলা সংবাদদাতা জানান,
ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের গাজীপুরের কালিয়াকৈর উপজেলার বাইপাস এলাকায় মঙ্গলবার দুপুরে বাসের ধাক্কায় চাচা-ভাতিজা নিহত হয়েছেন। নিহত বিল্লাল হোসেন খান (৫৫) কালিয়াকৈর উপজেলার নলূয়া গ্রামের ফরিদ খানের ছেলে ও তার ভাতিজা আকবর আলী খানের ছেলে শারীরিক ও মানসিক প্রতিবন্ধী মোবারক হোসেন খান (৩২)।
গোড়াই হাইওয়ে পুলিশ জানায়, ওই দিন দুপুরে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের উপজেলার বাইপাস সড়ক হচ্ছিল বিল্লাল ও হোসেন । এ সময় ঢাকা থেকে ছেড়ে আসা উত্তরবঙ্গগামী একটি বাস তাদের ধাক্কা দিয়ে দ্রুত পালিয়ে যায়। পরে ঘটনাস্থলেই ওই দুইজন মারা যায়। খবর পেয়ে গোড়াই হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ওই দুই ব্যক্তির লাশ উদ্ধার করে।
শ্রীপুর (গাজীপুর) উপজেলা সংবাদদাতা জানান,
গাজীপুরের শ্রীপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে পিকআপ গাড়ীর চাপায় এক মহিলা নিহত হয়েছে। মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় মহাসড়কের এমসি বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতের নাম মলি বেগম (৩৫)। সে ময়মনসিংহ জেলার ভালুকা উপজেলার ডাকাতিয়া ইউনিয়নের পাঁচগাঁও গ্রামের ইসমাঈল হোসেনের স্ত্রী। মাওনা হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) হেলালুল ইসলাম জানান, বেলা সাড়ে ১১টায় এমসি বাজারে ঢাকা ময়মনসিংহ মহাসড়ক পার হওয়ার সময় ঢাকাগামী একটি পিক আপ ভ্যান (নং ঢাকা-মেট্রো-ন-১৮-৪৯৮৮) মলি বেগমকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এ ঘটনার পর স্থানীয়রা প্রায় আধঘন্টা মহাসড়ক অবরোধ করে রাখে। পরে পুলিশ রাস্তা থেকে স্থানীয়দের সরিয়ে দিলে যান চলাচল স্বাভাবিক করা হয়। ঘাতক পিক-আপ ভ্যানটি আটক করলেও চালক পালিয়ে গেছে।
আশাশুনি (সাতক্ষীরা) উপজেলা সংবাদদাতা জানান,
আশাশুনি-সাতক্ষীরা সড়কে মটর সাইকেল-মিনিবাস সংঘর্ষে এক ইউপি সদস্য মারা গেছেন। গতকাল (মঙ্গলবার) বিকালে সড়কের কুলতিয়া মোড়ের কাছে এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানান, পাইকগাছা উপজেলার শ্রীকণ্ঠপুর গ্রামের আলহাজ্ব মরহুম মোহর আলির পুত্র একাধিকবার ও বর্তমান নির্বাচিত ইউপি সদস্য (৯নং ওয়ার্ড) সাহেব আলি (৪৫) সাতক্ষীরা থেকে বাগদা রেণু নিয়ে মটর সাইকেল চালিয়ে বাড়িতে আসছিলেন। আশাশুনি-সাতক্ষীরা সড়কের কুলতিয়া এলাকায় পৌঁছে নিয়ন্ত্রণ হারিয়ে তার মটর সাইকেল যাত্রীবাহী মিনিবাসের সাথে সংঘর্ষ হলে তিনি গুরুতর আহত হন। হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন