ঢাকা, মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯, ০৮ শ্রাবণ ১৪২৬, ১৯ যিলক্বদ ১৪৪০ হিজরী।

লাইফস্টাইল

এক মিনিটে পিংক লিপস

ফেরদৌসী রহমান | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০১৮, ৮:৪৩ পিএম

চোখ আর ঠোঁট এই দুই’ই হল সৌন্দর্যের আসল রহস্য। কালো ঠোঁটের সমস্যা এখন স্বাভাবিক। আজকের দিনে নারী পুরুষ উভয়েই ধূমপানে আসক্ত। দিনের পর দিন ক্রমাগত ধূমপান করার ফলে ঠোঁট তার স্বাভাবিক রং হারায় তাই ঠোঁট কালো হয়ে যায়।আসুন জেনে নেয়া যাক প্রাকৃতিক উপায়ে ঠোঁট গোলাপি করে তোলার টিপস।
হলুদের গুঁড়ো ও ঠাণ্ডা দুধ
হলুদের গুঁড়ো ও ঠাণ্ডা দুধ একসাথে মিলিয়ে আপনার ঠোঁটে ম্যাসেজ করুন। এইভাবে প্রতিদিন ব্যবহারের ফলে আপনার ঠোঁট প্রাকৃতিক ভাবে গোলাপি হয়ে উঠবে।
টুথব্রাশ
শুধু দাঁতের জন্য কিন্তু টুথব্রাশ নয়। আরও অনেক কাজে লাগে এটি। তার মধ্যে একটি হল ঠোঁটের যত্ন। ঠোঁটে একটু পেট্রলিয়াম জেলি লাগিয়ে ব্রাশ দিয়ে হালকা করে ঘষুন। এবার পানি দিয়ে ধুয়ে নিয়ে আবার পেট্রলিয়াম জেলি ব্যবহার করুন।
গ্লিসারিন ও পাতিলেবু
ময়শ্চারাইজ করার জন্য গ্লিসারিন খুব উপকারী। লেবু স্বাভাবিক স্ক্রাবার। আর যখন এই দু’টি উপাদান একসঙ্গে কাজ করবে তখন ম্যাজিকের মতো কাজ করে। তাই এই প্যাকটি বাড়িতে তৈরি করে দেখতে পারেন। গ্লিসারিন ও পাতিলেবু একসঙ্গে মিশিয়ে ঠোঁটে লাগিয়ে রাখুন। কয়েক মিনিট রেখে পানি দিয়ে ধুয়ে দিন।
লেবুর রস ও চিনি
লেবুর রসের সাথে খুব সামান্য পরিমানে চিনি মিশিয়ে আপনার ঠোঁটে ধীরে ধীরে ম্যাসেজ করুন। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন। এই পেস্টটি ঠোঁটের মরা কোষ পরিষ্কার করতে সহায়তা করে, ঠোঁট নরম রাখে ও গোলাপি করে তোলে। যেহেতু আপনি ঠোঁটে লেবুর রসের ব্যবহার করবেন তাই ঠোঁট ধুয়ে ফেলার পর শুকিয়ে গেলে ময়েশ্চারাইজার যুক্ত লিপবাম লাগিয়ে নিন।
মধু
প্রাকৃতিক ভাবে ঠোঁটের যত্ন নিতে সবচেয়ে ভালো উপাদান হল মধু। প্রতিদিন রাতে ঘুমাতে যাওয়ার আগে সামান্য মধু নিয়ে আপনার ঠোঁটে ম্যাসেজ করুন। প্রতিদিনের ব্যবহারে মধু আপনার ঠোঁটকে নরম রাখবে ও উজ্জ্বল করে তুলবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন