শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পবিত্র লাইলাতুল মেরাজ পালিত

প্রকাশের সময় : ৫ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : গতকাল বুধবার দিবাগত রাত ছিল পবিত্র লাইলাতুল মেরাজ। পবিত্র মেরাজ উপলক্ষে সরকারিভাবে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে আলোচনা, মিলাদ ও দোয়ার মাহফিল গত রাত বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পূর্ব চত্বরে অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে বিভিন্ন মসজিদ, দরবার এবং খানকা পৃথক পৃথক কর্মসূচি অনুসরণ করে আলোচনা, মিলাদ ও দোয়ার মাহফিল এবং বিশেষ এবাদত বন্দেগী করেছে। শবে মেরাজ উপলক্ষে গতকাল বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ছিল। পবিত্র লাইলাতুল মেরাজ উদ্যাপনে জাতীয় সংবাদপত্র ও সংবাদ মাধ্যমগুলো বিশেষ নিবন্ধ প্রকাশ করেছে। এ উপলক্ষে সরকারি ও বেসরকারি টেলিভিশন চ্যানেলগুলো বিশেষ আলোচনার আয়োজন করে।
গতকাল সন্ধ্যা ৭টায় (বাদ মাগরিব) বায়তুল মোকাররম জাতীয় মসজিদে লাইলাতুল মেরাজের গুরুত্ব ও তাৎপর্য শীর্ষক এক ওয়াজ ও মিলাদ মাহফিলের আয়োজন করে। ওয়াজ পেশ করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মাওলানা মুহাম্মদ মিজানুর রহমান ও ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক ড. মাওলানা মুশতাক আহমদ। বয়ানে পবিত্র মেরাজের নানান বিষয় ও গুরুত্ব তুলে ধরা হয়।
কসরে হাদী খানকা
পবিত্র মিরাজ শরীফ উপলক্ষে কসরে হাদী খানকার উদ্যোগে গতকাল এক আলোচনা, মিলাদ ও দোয়ার মাহফিল খানকা শরীফে অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে আয়োজিত আলোচনায় দরবারের খলিফা শাহ্ সূফী সৈয়দ. আ. হান্নান আল হাদী বলেছেন, মেরাজ হলো রাসূল (স.) উনার শ্রেষ্ঠত্বের প্রমাণ। তিনি বলেন, মহান আল্লাহ রাসূল (স.) উনার নূর থেকেই সকল কিছু সৃষ্টি করেছেন। একমাত্র উনার সাথেই আরশে আজিমে কথা বলেছেন। আল্লাহ তায়ালা অন্য কোনো নবী-রাসূলের সাথে প্রকাশ্যে কথা বলেননি দর্শনও দেননি। মেরাজের মাধ্যমেই আল্লাহ তায়ালা রাসূল (স.) এর মাধ্যমে উম্মতে মোহাম্মদীকে ৫ ওয়াক্ত নামাজ হাদিয়া করেছেন। আর এ কারণেও উম্মতে মোহাম্মদীগণ শ্রেষ্ঠ উম্মত। ইসলামকে সঠিকভাবে অনুসরণ করে উম্মতে মোহাম্মদীগণ শ্রেষ্ঠ শক্তি হিসেবে প্রতিষ্ঠিত হতে পারবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন