শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সহিংসহা অব্যাহত বিএনপি প্রার্থীর নির্বাচন বর্জন

ইউপি নির্বাচন

প্রকাশের সময় : ৬ মে, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : আগামীকালের ইউপি নির্বাচনকে কয়েক জেলায় সহিংস ঘটনা ঘটেছে। এ সময় রাজবাড়ীতে বিএনপির এক চেয়ারম্যান প্রার্থীর সমর্থককে কুপিয়ে গুরুতর আহত করেছে আ’লীগের কর্মী-সমর্থকরা। তারা ওই সমর্থকের মোটরসাইকেল ভাঙচুর এবং মোবাইল ও নগদ টাকা ছিনিয়ে নেয়। মাদারীপুরে আ’লীগের হুমকি-ধামকিতে নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন বিএপির প্রার্থী। হাটহাজারীতে আ’লীগ ও বিএনপির অফিস ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। কালকিনিতে ৫ স্থানে নৌকা প্রতীকে অগ্নিসংযোগ করেছে একই দলের বিদ্রোহী প্রার্থীর কর্মী-সমর্থকরা।
গোয়ালন্দ (রাজবাড়ী) সংবাদদাতা জানান, রাজবাড়ী সদর উপজেলার সুলতানপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে বুধবার রাতে ধানের শীষ প্রতীকের একজন সমর্থককে কুপিয়ে জখম করেছে নৌকা মার্কার সমর্থকরা। এ সময় তার মোটরসাইকেল ভাঙচুর, মোবাইল ফোন, নগদ টাকা ছিনতাই ও তার সহযোগীকে মারপিট করা হয়। তাকে রাজবাড়ী সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
সুলতানপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও ধানের শীষ প্রতীকের চেয়ারম্যান প্রার্থী জালাল উদ্দিন মোল্যা জানান, তার সমর্থক শাইলকাঠি গ্রামের নিল মনি মজুমদারের ছেলে মিন্টু মজুমদার (৩৫) নিজ মোটরসাইকেল নিয়ে তার সাথে তালেব আলী মোল্যাকে নিয়ে বুধবার রাত ১০টার দিকে শ্বশুর বাড়ি ভাবুকদিয়া গ্রামে যাচ্ছিল। শ্যামনগর গ্রামের সাবেক চেয়ারম্যান আসাদুজ্জামানের বাড়ির সামনে পৌঁছামাত্র নৌকা প্রতীকের প্রার্থী আ. রাজ্জাক মিয়ার সমর্থক বিশে মৃধা, সালাউদ্দিন মৃধা, শৈবাল, কুদ্দুস, সোহাগ, বাবু, সালাম, ইউনুছ, আমিরুল, এলেম, সালাউদ্দিনসহ ১০-১২ জন তাদের মোটরসাইকেল গতিরোধ করে। তারা মিন্টু মজুমদারকে হত্যার উদ্দেশ্যে কুপিয়ে জখম করে ও তার মোটরসাইকেল ভাঙচুর করাসহ তার ব্যবহৃত মোটরসাইকেল ও নগদ প্রায় ৫ হাজার টাকা ছিনিয়ে নেয়। সাথে থাকা তালেব মোল্যাকেও মারপিট করে আহত করে।
মাদারীপুরে বিএনপির প্রার্থীর বর্জন
মাদারীপুর জেলা সংবাদদাতা জানান, হামলা-মামলার ভয়ে মাদারীপুরের রাজৈর উপজেলার ইশিবপুর ইউনিয়নের বিএনপির চেয়ারম্যান প্রার্থী জামাল খোন্দকার বৃহস্পতিবার দুপুরে সংবাদ সম্মেলনের মাধ্যমে নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন। তিনি এ সময় আগামী ৭ মে’র চর্তুথ দফা নির্বাচন সুষ্ঠু ও অবাধ হওয়া নিয়ে শংঙ্কা প্রকাশ করেন।
রাজৈরের পোড়া হলরুমে সংবাদ সম্মেলনে অভিযোগ জামাল খোন্দকার অভিযোগ করেন, ইশিবপুর ইউনিয়নে তিনি বিএনপির প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেন। কিন্তু ইশিবপুর আওয়ামী লীগ অধ্যুষিত হওয়ায় বিভিন্ন সময় তাকে অন্য প্রার্থীরা হুমকি-ধামকি দেয়। এমন কি প্রার্থীর পোস্টার লাগাতেও দেওয়া হয় না। প্রচার-প্রচারণায় ব্যাপক বাধা দেওয়া হয়। এছাড়া তার বিরুদ্ধে রাজৈর থানায় মিথ্যে মামলা দিয়ে হয়রানির চেষ্টা চলছে। এমতাবস্থায় তিনি ৭ মে’র নির্বাচনে অংশ নেওয়া থেকে বিরত থাকার ঘোষণা দেন।
হাটহাজারীতে প্রার্থীর অফিসে অগ্নিসংযোগ
হাটহাজারী উপজেলা সংবাদদাতা জানান, হাটহাজারীর ফতেপুর ও উত্তর মাদার্শা ইউনিয়নে ধানের শীষ ও নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থীর অফিসে অগ্নিসংযোগ ও ভাঙচুরের অভিযোগ এনে উপজেলা প্রশাসন ও থানায় প্রার্থীদ্বয়ের পক্ষ থেকে অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযোগ পেয়ে উত্তর মাদার্শায় উপজেলা নির্বাহী কর্মকর্তা আফছানা বিলকিস ঘটনাস্থল পরিদর্শন করেছে। তাছাড়া এখানে পুলিশ মোতায়ন করা হয়েছে। এদিকে ফতেপুর ইউনিয়নে বিএনপি দলীয় চেয়ারম্যান প্রার্থীর অফিসে দূর্বৃত্তরা অগ্নিসংযোগ করার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় এলাকায় আতঙ্ক দেখা দিয়েছে।
জানা যায়, গত বুধবার দিবাগত রাত আড়াইটার দিকে উত্তর মাদার্শা আওয়ামী লীগ দলীয় প্রার্থী মঞ্জুর হোসেন চৌধুরী মাসুদ এর বাড়িতে অজ্ঞাতনামা দুর্বৃত্তরা হামলা চালিয়ে ঘরের জানালার গ্লাস, ঘর সংলগ্ন নির্বাচনি অফিস এবং প্রার্থীর প্রতীক নৌকা ভাঙচুর করে। ঘটনা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানার ওসি মো. ইসমাইলকে অবহিত করলে তিনি গতকাল বৃহস্পতিবার ঘটনাস্থল পরিদর্শন করেন। সেখানে পুলিশ মোতায়েন রাখা হয়েছে। তবে মঞ্জুর হোসেন গণমাধ্যমকে জানান তার প্রতিপক্ষ মোটরসাইকেল প্রতীকের প্রার্থীর লোকজন গভীর রাতে এ ঘটনা ঘটিয়েছে বলে তিনি জানান।
এদিকে ফতেপুর ইউনিয়নে বিএনপি দলীয় প্রার্থী জাকের হোসেন চবির ১নং সড়কের রেল লাইন সংলগ্ন স্থানে নির্বাচনি কার্যালয়ে দুর্বৃত্তরা অগ্নিসংযোগ করেছে। এ ঘটনায় থানায় এবং উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবরে অভিযোগ প্রদান করা হয়েছে। এসব ঘটনায় এলাকার সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে।
কালকিনিতে নৌকা প্রতীকে আগুন
কালকিনি উপজেলা সংবাদদাতা : মাদারীপুরের কালকিনি উপজেলার সাহেবরামপুর ইউপি নির্বাচনকে কেন্দ্র করে আ’লীগের দলীয় কার্যালয় ভাঙচুর ও ৫টি স্থানে নৌকা প্রতীকে অগ্নিসংযোগ করে পুড়িয়ে ফেলেছে প্রতিপক্ষরা। গত বুধবার দিবাগত রাতে এঘটনা ঘটে। হামলাকারীরা এসে প্রথমে বোমা বিস্ফোরণ ঘটিয়ে আতঙ্ক সৃষ্টি করে উক্ত হামলা চালায়। এ ঘটনায় আওয়ামী লীগের দলীয় নেতাকর্মী সমর্থকসহ নৌকা প্রতীকের সমর্থকদের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন