সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সাধারণ বন্দীদের সাথে গিয়াস কাদের চৌধুরী

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

কারাবন্দী বিএনপির ভাইস চেয়ারম্যান সাবেক এমপি গিয়াস উদ্দিন কাদের চৌধুরীকে কারাগারে সাধারণ বন্দিদের সাথে রাখা হয়েছে বলে অভিযোগ করা হয়েছে। তার আইনজীবী জানান, তিনি দুইবার সংসদ সদস্য নির্বাচিত হন। দেশের বিশিষ্ট পরিবারের সন্তান ও ব্যবসায়ী হিসাবেও তিনি একজন বড় অংকের করদাতা। হৃদরোগসহ নানা জটিল রোগেও তিনি আক্রান্ত। অথচ তাকে ডিভিশন পাওয়ার অধিকার থেকে বঞ্চিত রাখা হয়েছে।
গত ২২ নভেম্বর ফটিকছড়ি থানায় আওয়ামী লীগের এক নেতার দাযেরকৃত মামলায় তিনি চট্টগ্রামের আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন। আদালত তার জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। তার আইনজীবী ও চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক এনামুল হক গতকাল দৈনিক ইনকিলাবকে বলেন, চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে যাওয়ার পর ওই দিনই তাকে ডিভিশন বন্দি হিসাবে মর্যাদা দেওয়া হয়। পরদিন তাকে কারা হাসপাতালে নেওয়া হয়।
এরপর দিন থেকেই তাকে সাধারণ বন্দিদের সাথে রাখা হচ্ছে। বিষয়টি জানার পর তার পুত্র সাকের কাদের চৌধুরী ডিভিশন মঞ্জুরের আবেদন জানিয়ে জেলা ম্যাজিস্ট্রেট বরাবরে একটি আবেদন করেন। সর্বশেষ ৩ডিসেম্বর আরও একটি আবেদন করা হয়েছে। এখনও তিনি ডিভিশন পাননি বলে জানান আইনজীবী এনামুল হক। এদিকে কারাগারে থাকা অবস্থায় আরও তিনটি মামলায় তাকে শ্যোনঅ্যারেস্ট দেখানো হয়েছে বলেও জানান তিনি। তার বিরুদ্ধে এখন মামলার সংখ্যা ১০টি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন