রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

চট্টগ্রাম-গাজীপুরে বিএনপির ২২ নেতাকর্মী গ্রেফতার

চট্টগ্রাম ব্যুরো ও গাজীপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০১৮, ১:১৩ এএম

চট্টগ্রাম ও গাজীপুরে বিএনপির ২২ নেতাকর্মীকে পুলিশ গ্রেফতার করেছে। এদের মধ্যে চট্টগ্রাম জেলা স্বেচ্ছাসেবক দলের আকবর আলী রয়েছেন। গতকাল চট্টগ্রামে বিএনপির ১০ নেতাকর্মীকে গ্রেফতারের কথা জানিয়েছেন বিএনপির নেতারা। হাটহাজারীর নজুমিয়ারহাট থেকে চট্টগ্রাম উত্তর জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সম্পাদক আকবর আলী ও তার ছোট ভাই ব্যবসায়ী নেয়ামত আলীকে সন্ধ্যায় পুলিশ ধরে নিয়ে যায়। তার আগে নয়ার হাটস্থ শাহ আমানত মসজিদ থেকে বের হওয়ার পর পাঁচলাইশ ৩নং ওয়ার্ড বিএনপি সহ-সভাপতি ইসমাঈল বালিকে গ্রেফতার করে পুলিশ। এছাড়া বাসা-বাড়ীতে হামলা চালিয়ে আরো গ্রেফতার করা হয় মো. ইয়াকুব, সাবেক ছাত্রদল নেতা সারোয়ার আলম খানসহ তিন নেতাকে।
নগরীর বয়েজিদ থানার শান্তি নগর ৪৩ নং আমীন শিল্প অঞ্চল ওয়ার্ডেও ৫ বিএনপি নেতাকে আটক করেছে পুলিশ। গতকাল সন্ধ্যা ৭টায় বায়েজিদ থানা পুলিশ শান্তি নগর থেকে তাদের ধরে নিয়ে যায়। তারা হলেন- হাছান সওদাগর, নূরুল ইসলাম, আব্দুল মান্নান, কামাল উদ্দিন ও মো. সোহেল।
গাজীপুরে বিএনপির ১২ নেতা জেলহাজতে
এদিকে গাজীপুরে সরকারি কাজে বাধা প্রদানের একটি মামলায় আদালত ১২ বিএনপি নেতার জামিন বাতিল করে কারাগারে প্রেরনের নির্দেশ দিয়েছেন। এরা হলেন বশির আহমেদ , ইজাদুর রহমান, রিপন, সিরাজুল ইসলাম, কামরুল ইসলাম, সাইদুল, তানভীর আ. কাদির, আ. রশিদ, খাইরুল আলম, আলতাফ ও মহিলা নেএী শিরিন চাকলাদার।
আদালত সূএে জানা গেছে, ওই মামলায় মোট ৩৫ জন বিএনপি নেতাকে আসামি করা হয়। আসামিরা এ মামলায় হাইকোর্ট থেকে জামিনে ছিল। গতকাল বৃহস্পতিবার উল্লেখিত আসামিরা গাজীপুর আদালতে হাজির হয়ে পুনরায় জামিন প্রার্থনা করলে আদালত তাদের জামিন বাতিল করে কারাগারে প্রেরনের নির্দেশ প্রদান করেন। আদালত এ সময় অন্য আসামীদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মোং রাশেদ রানা ২১ ডিসেম্বর, ২০১৮, ৯:৪৩ এএম says : 0
আমি বলবো এই দেশে কোনো বিচার নাই
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন