সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ঢাবির সেই শিক্ষকের নিরাপত্তায় পুলিশ

প্রকাশের সময় : ৮ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : হিজাব পরা এক ছাত্রীকে ক্লাস অ্যাটেডেন্স না দেয়া ও তাকে ক্লাস থেকে বের করে দেয়ার অভিযুক্ত শিক্ষককে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের একটি ইভেন্ট থেকে হত্যার হুমকি দেয়া হয়েছে বলে জানা গেছে। এ ঘটনার প্রেক্ষিতে ওই শিক্ষকের বাসায় ঢাকা মহানগর পুলিশের পক্ষ থেকে পাঁচ পুলিশ সদস্যকে মোতায়েন করা হয়েছে।
সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মনোবিজ্ঞান বিভাগের শিক্ষক প্রফেসর ড. আজিজুর রহমান ক্লাস নেয়ার সময় এক ছাত্রীর হিজাব খোলাকে কেন্দ্র করে শিক্ষার্থীদের সাথে বিতর্কে জড়িয়ে পড়ে। এ সময় বিতর্কে শিক্ষার্থীদের তোপের মুখে পড়া এ ধরনের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ হওয়ার পর অভিযুক্ত শিক্ষককে হত্যার হুমকি দেয়া হয়।
এ ঘটনার প্রেক্ষিতে শিক্ষক আজিজুর রহমানের নিরাপত্তায় তার ফুলার রোডস্থ ঈসা খাঁ আবাসিক এলাকার বাসায় ঢাকা মহানগর পুলিশের পক্ষ থেকে পাঁচ পুলিশ সদস্যকে মোতায়েন করা হয়েছে। গত ৩ মে রাত থেকে বাসার ৭ তলার ফ্ল্যাটের সামনে আর অন্য দুইজন বাসার নিচে অবস্থান করছেন। আর এদের মনিটরিংয়ের জন্য আতিউর রহমান নামে একজন এএসআই রয়েছেন।
বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর প্রফেসর ড. আমজাদ আলী সাংবাদিকদের জানিয়েছেন, ওই শিক্ষককে হুমকি দেয়ার পর ভিসির অনুরোধে ডিএমপির পক্ষ থেকে ৫ জন পুলিশ সদস্য নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত রয়েছে।
হত্যার হুমকির বিষয়ে আমজাদ গণ্যমাধ্যমকে বলেছেন, ‘‘২৮ এপ্রিল আমি ক্লাসে যাচ্ছিলাম। তখন একাত্তর হলের প্রাধ্যক্ষ প্রফেসর ড. এ জে এম শফিউল আলম ভূঁইয়া আমাকে ফোন করে বলেন, উনার হলে যেতে। তখন আমি তার হলে গেলে তিনি আমাকে একটি ফেসবুক পেইজ দেখান। যেখানে হত্যার কথা উল্লেখ করে দুটো তলোয়ারের ছবি দেয়া হয়েছে। আর লেখা ছিল ‘প্রফেসর আজিজুর রহমানকে হত্যা করো’। এর নিচে একটি লিঙ্ক দেয়া হয় যে কিভাবে আমাকে হত্যা করতে হবে। অবশ্যই আইডিটি পরের দিন থেকে ডিলেট পাওয়া যায়।
এরপর থেকে আমি বের হইনি। কিন্তু থানায় একটি জিডি করি। এরপর ভিসি চীন থেকে ফেরার পর ডিএমপি কমিশনারকে বললে ওই রাত থেকে আমার নিরাপত্তায় পাঁচজন পুলিশকে বাসায় মোতায়েন করা হয়।’’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন