বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

রমজানে নিত্যপণ্যের দাম বাড়বে না -সংসদীয় কমিটি

প্রকাশের সময় : ৯ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : প্রতি বছরের মতো এবারও রমজান উপলক্ষে বাণিজ্য মন্ত্রণালয় পূর্বপ্রস্তুতি নিয়েছে বলে জানিয়েছে জাতীয় সংসদের বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। কমিটির সভাপতি মো. তাজুল ইসলাম চৌধুরী জানিয়েছেন, এবার রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বাড়বে না।
গতকাল রোববার কমিটির ১৬তম বৈঠক শেষে জাতীয় সংসদের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান। সংবাদ সম্মেলনে কমিটির সদস্য বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ উপস্থিত ছিলেন।
তাজুল ইসলাম জানান, এবার যথেষ্ট পরিমাণ নিত্যপ্রয়োজনীয় পণ্য মজুদ রয়েছে। তাই দাম বাড়ার কোনো সুযোগ নেই। তাছাড়া আমাদের বাণিজ্য মন্ত্রণালয়ের একটি টিম প্রতিদিন বাজার মনিটরিং করবে।
বাণিজ্যমন্ত্রী জানান, এবার বাজার স্বাভাবিক থাকবে। দাম বাড়ার কোনো সুযোগ নেই। যদি কোনো অসাধু ব্যবসায়ী অহেতুক দাম বাড়ানোর চেষ্টা করেন তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।
এর আগে তাজুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে বৈঠকে অংশ নেন কমিটি সদস্য বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, মো. মোতাহার হোসেন, ওয়ারেসাত হোসেন বেলাল, মো. ছানোয়ার হোসেন, মো. মঞ্জুরুল ইসলাম লিটন এবং লায়লা আরজুমান বানু। এছাড়াও বৈঠকে বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
বৈঠকে জানানো হয়, বর্তমানে দেশে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের পর্যাপ্ত মজুদ আছে এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে আছে। আসন্ন রমজান মাসে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির সম্ভাবনা নেই। এছাড়া বাণিজ্য মন্ত্রণালয় থেকে গঠিত বাজার মনিটরিং সেল কর্তৃক প্রতিনিয়ত বাজার পরিদর্শন করে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখার বিষয়ে মনিটরিং করা হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন