বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আফগানিস্তানে বাস ও জ্বালানি ট্যাঙ্কার সংঘর্ষে নিহত ৭৩

প্রকাশের সময় : ৯ মে, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : আফগানিস্তানের একটি গুরুত্বপূর্ণ মহাসড়কে দুইটি বাস ও একটি জ্বালানি ট্যাংকারের সংঘর্ষে অন্তত ৭৩ জন নিহত হয়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র বলেন, গজনী প্রদেশে এ দুর্ঘটনা ঘটে। আহতদের মধ্যে গুরুতর ৫০ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
দক্ষিণাঞ্চলীয় কান্দাহার শহরের সঙ্গে রাজধানী কাবুলের মধ্যে সংযোগ স্থাপনকারী এ মহাসড়কে সংঘর্ষে তিনটি যানেই আগুন ধরে যায়।
আফগানিস্তানের সড়ক-মহাসড়কের অবস্থা খুবই খারাপ হওয়ায় সড়ক দুর্ঘটনা একটি সাধারণ ঘটনা। কাবুল থেকে বিবিসির সংবাদদাতা বলেন, চালকরা প্রায়ই বেপরোয়া গাড়ি চালায়। দেশটিতে ট্রাফিক আইন প্রয়োগের ঘটনা খুবই বিরল।
প্রাদেশিক ট্রাফিক বিভাগের পরিচালক মোহাম্মদউল্লাহ আহমাদি বলেন, বেপরোয়া গাড়ি চালানোর কারণে এই দুর্ঘটনা ঘটেছে। তিনি বলেন, আগুন নিয়ন্ত্রণে আনতে এবং বেঁচে যাওয়া লোকদের উদ্ধারে অগ্নিনির্বাপক কর্মীদের সাহায্যে স্থানীয় বাসিন্দারা দ্রুত এগিয়ে আসে।
স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র ইসমাইল কাওয়াসি বার্তা সংস্থা এএফপিকে বলেন, নিহতদের অধিকাংশই আগুনে সম্পূর্ণ পুড়ে গেছে।
পূর্বাঞ্চলীয় গজনীর প্রাদেশিক সরকারের মুখপাত্র জাওয়েদ সালাঙ্গি বলেন, তিনি কাগজপত্র দেখে জানতে পেরেছেন যে, বাস দু’টিতে যাত্রীর সংখ্যা ছিল ১২৫ জন। স্থানীয় সময় সাড়ে ৬টার দিকে এই দুর্ঘটনা ঘটে। সূত্র : বিবিসি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন