শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিএনপির স্থায়ী কমিটির সভা আজ

প্রকাশের সময় : ৯ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : দলের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সদস্যদের সঙ্গে আজ আনুষ্ঠানিক বৈঠক করবেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। রাত ৯টায় গুলশানে বিএনপি চেয়ারপার্সনের কার্যালয়ে এই বৈঠক হবে বলে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী জানিয়েছেন। দেশের রাজনৈতিক পরিস্থিতি, ইউনিয়ন পরিষদ নির্বাচনসহ সাংগঠনিক বিষয় নিয়ে বৈঠকে আলোচনা হবে বলে জানা গেছে।
গঠনতন্ত্র অনুযায়ী কাউন্সিলের পর নতুন স্থায়ী কমিটি, উপদেষ্টা কাউন্সিল ও নির্বাহী কমিটি গঠনের মধ্য দিয়ে সাংগঠনিক কায্র্ক্রম চলার কথা। কিন্তু ষষ্ঠ কাউন্সিল হওয়ার ৪৯ দিন পরেও বিএনপি পূর্ণাঙ্গ কমিটি করতে পারেনি। এ পর্যন্ত তিন ধাপে মহাসচিব, সিনিয়র যুগ্ম মহাসচিব, কোষাধ্যক্ষ, যুগ্ম-মহাসচিব, সাংগঠনিক সম্পাদক ও সহ-সাংগঠনিক সম্পাদকসহ ৪০টি পদের আংশিক কমিটি ঘোষণা করেছে বিএনপি। আর নতুন নেতা নির্বাচন নিয়ে ব্যাপক অয়িমের প্রচারণা শুরু হওয়ায় কমিটি গঠন প্রক্রিয়া থমকে গেছে। সঙ্গত কারণে এ বিষয়ে করণীয় ঠিক করতেই বিএনপি প্রধান আগের কমিটির নেতাদের সঙ্গে বৈঠক করার সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা গেছে।  
স্থায়ী কমিটির এক নেতা জানান, সাম্প্রতিক রাজনৈতিক পরিস্থিতি, দলের কমিটি গঠন ও কোন্দল নিয়ে বৈঠকে আলোচনা হতে পারে। বিশেষ করে অভ্যন্তরীণ কোন্দল এড়িয়ে পূর্ণাঙ্গ কমিটি গঠন করার বিষয়টি বৈঠকের আলোচনা প্রাধান্য পাবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন