শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

নতুন মন্ত্রিসভায় চট্টগ্রামের ৩ নেতা সমর্থকদের উল্লাস

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

চট্টগ্রাম মহানগর উত্তর ও দক্ষিণ জেলা থেকে নির্বাচিত তিনজন সংসদ সদস্য মন্ত্রীসভায় ঠাঁই পাওয়ায় সংশ্লিষ্ট এলাকার নেতাকর্মী ও সমর্থকরা উল্লসিত। তাদের সাফল্য কামনা করছেন দলের সর্বস্তরের নেতাকর্মীরা। গতকাল (সোমবার) দিনভর তাদের বাসাবাড়িতে ছিল নেতাকর্মীদের ভিড়। তথ্যমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ। তার সমর্থকরা বলছেন, গত পাঁচ বছর মন্ত্রী না হয়েও দলের কাজে সক্রিয় ছিলেন তিনি। ধৈর্যের পরীক্ষায় উত্তীর্ণ হয়ে শেখ হাসিনার কাছ থেকে পুরস্কার পেলেন হাছান মাহমুদ। ২০০৮ সালের নির্বাচনে বিজয়ী হওয়ার পর তিনি প্রথমে পররাষ্ট্র প্রতিমন্ত্রী এবং পরে বন ও পরিবেশ মন্ত্রীর দায়িত্ব পান।
নতুন মন্ত্রীসভায় ভূমিমন্ত্রীর দায়িত্ব পেলেন সাইফুজ্জামান চৌধুরী জাবেদ। আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মরহুম আখতারুজ্জামান চৌধুরী বাবুর ইন্তেকালের পর রাজনীতিতে সক্রিয় হন জাবেদ। বিগত পাঁচ বছর ভূমি প্রতিমন্ত্রীর দায়িত্ব পালনকালে তিনি সততা ও স্বচ্ছতার দৃষ্টান্ত স্থাপন করেছেন। এ কারণে একই মন্ত্রণালয়ের পূর্ণ মন্ত্রীর দায়িত্ব পেয়েছেন বলে জানান তার অনুসারীরা।
প্রথমবারের মতো নির্বাচিত হয়ে শিক্ষা উপমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও চট্টলবীর মরহুম এবিএম মহিউদ্দিন চৌধুরীর পুত্র ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। পারিবারিক ঐতিহ্য এবং উদীয়মান তরুণ নেতা হিসেবে মন্ত্রীসভায় ঠাঁই পেলেন তিনি।
মহিউদ্দিন চৌধুরীর পরিবারের কৃতজ্ঞতা
চট্টগ্রাম-৯ সংসদীয় আসনে বিজয়ী চট্টলবীর মরহুম এবিএম মহিউদ্দিন চৌধুরীর জেষ্ঠ্য সন্তান ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলকে শিক্ষা মন্ত্রণালয়ের উপমন্ত্রী করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন মহিউদ্দিন চৌধুরীর পরিবারের সদস্যরা। পরিবারের পক্ষে মহিউদ্দিন চৌধুরীর পুত্র বোরহানুল হাসান চৌধুরী সালেহীন প্রধানমন্ত্রীকে অভিনন্দনও জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন