বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

আল্পসে ভারী তুষারপাত, হিমবাহ ধসে নিহত ৭

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০১৯, ৫:৩২ পিএম

আল্পসে সপ্তাহান্তে ভারী তুষারঝড় ও হিমবাহ ধসে অন্তত ৭ জন মারা গেছে। প্রচন্ড ঝড়ে অস্ট্রিয়া, জার্মানি ও ইতালির স্কি-চালকরা ভারী তুষারপাতের ফলে মারাত্মক ঝুঁকির মধ্যে পড়েছে। সেখানে উচ্চ স্তরের সতর্কতা জারি করেছে কর্তৃপক্ষ।
অস্ট্রিয়ার ভোরালবার্গ পাহাড় থেকে দুটি বিচ্ছিন্ন হিমবাহ ধসে দুজন জার্মান স্কি-চালক প্রাণ হারান। লযবার্গের পোনগাও জেলায় আরেকজন নিহত হয়। বারাভিয়াতে একজন স্কির ওপর ব্যাড শোলজের নিকট একটি গাছ উপড়ে পড়ে মারা যায়। একটি হিমবাহ বারাভিয়ার তিয়েসেনবার্গ পাহাড়ে হিমবাহ ধসে পড়ে আরেক নারী প্রাণ হারিয়েছে।তালিয়ান আলপ্সে দুজন পর্বাতারোহী মারা যায়।
একদল পাহাড়ি উদ্ধারকর্মী তাদের মৃতদেহগুলো তুরিনের উত্তর আল্পস পর্বতের ক্রিসতালেরিয়া পাহাড়ের ২ হাজার ৮০০ মিটার (৯ হাজার ১৮৬ ফুট) ওপর থেকে উদ্ধার করে। আল্পসের বিভিন্নস্থানে অন্যান্য নিখোঁজ আরোহীদের সন্ধান করছে উদ্ধারকর্মীরা।
বাভারিয়ান আল্পসের অধিকাংশ অঞ্চল যা অস্ট্রিয়ান তাইরলের অধিকাংশ এলাকাজুড়ে বিস্তৃত সেখানে স্কিদের বন্ধ-ট্র্যাকে স্কিং করতে সতর্ক করা হয়েছে। এছাড়া অনেক পাহাড়ি রাস্তাই হিমবাহ ধসের ঝুঁকিতে বন্ধ করা হয়েছে। বাভারিয়ার অনেক শিক্ষা প্রতিষ্ঠানই ভারী তুষারপাতের ফলে সাময়িকভাবে বন্ধ করে রাখা হয়েছে। এমনকি বেশ কিছু রেলসেবাও বন্ধ করা হয়েছে। সামনের দিনগুলোতে আরও বেশি তুষারপাতের সম্ভাবনা রয়েছে। এমনকি বৃহস্পতিবারের মধ্যে অস্ট্রিয়াতে ১২০ সেন্টিমিটার (৪ ফুট) নতুন তুষারপাত হবে বলে জানা যায়। সূত্র: বিবিসি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন