বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মোল্লা লবণ কারখানায় বিষক্রিয়ায় ৩ শ্রমিকের মৃত্যু

প্রকাশের সময় : ১০ মে, ২০১৬, ১২:০০ এএম

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার : নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লায় সোমবার দুপুরে ‘মোল্লা সুপার সল্ট’ নামের একটি লবণ উৎপাদন কারখানায় তিন শ্রমিকের মৃত্যুসহ আরো ৬ জন অসুস্থ্য হয়ে পড়েছে। কারখানার লবণ ধোলাই ট্যাংক পরিষ্কার করতে গিয়ে এ দুর্ঘটনাটি ঘটে।
নিহতরা হলো-সাহাবুদ্দিন (৪০), আলমাস তালুকদার (৩০) ও ইব্রাহিম মিয়া (৩৫)। তাদের মধ্যে সাহাবুদ্দিন ও আলমা ৩শ’ শয্যাবিশিষ্ট নারায়ণগঞ্জ হাসপাতাল ও ইব্রাহিম ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যায়। ফতুল্লার এনায়েতনগরের ধর্মগঞ্জের মাওলা বাজার এলাকায় অবস্থিত মোল্লা সুপার সল্টের মেকানিক্যাল টেকনিশিয়ান মাসুম আহমেদ জানান, সকাল সাড়ে ৮টার দিকে হাউস পরিষ্কার করতে নামে ৮ জন শ্রমিক। দুপুর দেড়টার দিকে বিষক্রিয়ায় তারা সকলেই অসুস্থ হয়ে পড়লে তাদের উদ্ধার করে ৩০০ শয্যাবিশিষ্ট হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক সাহাবুদ্দিন ও আলমাছকে মৃত ঘোষণা করেন। বাকী ৬ জনকে ঢামেকে পাঠানো হয়েছে। তারা হলো জাবেদ, জাহিদ, জাহাঙ্গীর, মাসুদ, ইব্রাহিম, তৈয়ব। তাদের সকলের বয়স ২৫-২৮ এর মধ্যে।
শহরের ৩০০ শয্যাবিশিষ্ট হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক তাহমিনা নাজমীন জানান, গ্যাসের বিষক্রিয়ার ২ জনের মৃত্যু ঘটে। ৬ জনকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে। এদের মধ্যে ইব্রাহিম ঢাকা মেডিকেলে মারা যান।
ফতুল্লা মডেল থানার ওসি কামাল উদ্দিন জানান, মৃত্যুর খবর শুনেছি। ঘটনাস্থলে ফোর্স পাঠানো হয়েছে এবং আরো ২ জনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে বিশ্রামে থাকার পরামর্শ দেওয়া হয়েছে। ঘটনার সত্যতা স্বীকার করে সহকারী পুলিশ সুপার (ফতুল্লা) মো. শরফুদ্দীন জানান, প্রথমে ৫ জন আহত হয়। তাদের সাহায্য করতে গিয়ে আরো ৩ জন আহত হয়। পরে তাদের উদ্ধার করে প্রথমে খানপুর হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক ২ জনকে মৃত ঘোষণা করে এবং পরে ঢাকা মেডিকেলে অপর আর একজনের মৃত্যু ঘটে বলে জানা যায়। নিহত ৩ জন মোল্লা সুপার সল্টের কর্মচারী। নিহত ৩ জনের লাশ নারায়ণগঞ্জের খানপুর ও ঢাকা মেডিকেল মর্গে রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন