রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

লক্ষ্মীপুরে শিশু শ্রমিককে পিটিয়ে হত্যা

প্রকাশের সময় : ১০ মে, ২০১৬, ১২:০০ এএম

লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা : লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জে ‘আনন্দ বেকারী’তে আলাউদ্দিন নামে ১৩ বছরের এক শিশু শ্রমিককে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে ওই বেকারীর মালিক ও শ্রমিকদের বিরুদ্ধে। পুলিশ সোমবার সকালে নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে প্রেরণ করে।
নিহত আলাউদ্দিন সদর উপজেলার উত্তর জয়পুর ইউনিয়নের মাগুরী গ্রামের হতদরিদ্র আবুল কালামের ছেলে। এ ঘটনায় বেকারীর মালিক আল আমিন ও নাছির উদ্দিনসহ তিনজনকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন চন্দ্রগঞ্জ থানার এসআই মো. কাউছার চৌধুরী। নিহতের স্বজনেরা জানায়, গত ৬ মাস আগে চন্দ্রগঞ্জের রামকৃষ্ণপুর এলাকা আনন্দ বেকারীতে ৩ হাজার টাকা বেতনে চাকরি নেয় আলাউদ্দিন। এরপর থেকে ওই কারখানায় কাজ করছিল সে। তার সাথে ভোলা জেলার চরফ্যাশনের ইব্রাহিম হোসেন প্রকাশ শাহজাহান, শামীম ও নিজাম উদ্দিনসহ আরো তিন শ্রমিক ওই বেকারীতে কাজ করত। অতিরিক্ত কাজ করার জন্য বেকারীর মালিক সব সময় আলাউদ্দিনকে চাপ দিত। অতিরিক্ত কাজ না করলে মানসিক ও শারীরিকভাবে নির্যাতন চালানো হতো বলে অভিযোগ করেন নিহতের পরিবার। বেকারীর ওই তিন শ্রমিকের সাথে আলাউদ্দিনের বিরোধ চলে আসছিল। এ নিয়ে রোববার রাতে ওই তিন শ্রমিকের সাথে আলাউদ্দিনের ঝগড়া হয়। এক পর্যায়ে আলাউদ্দিনকে পিটিয়ে ও শ্বাসরোধ করে হত্যা করে গলায় রশি লাগিয়ে ছাদের রডের সাথে আটকিয়ে রেখে বেকারীর বাইরে তালা লাগিয়ে পালিয়ে যায় তারা। সকালে বেকারী বন্ধ থাকায় স্থানীয়দের সন্দেহ হয়। পরে বেকারীর ভেতরে আলাউদ্দিনের লাশ দেখে পুলিশকে খবর দেয় স্থানীয়রা। পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহতের লাশ উদ্ধার করে।
এ ব্যাপারে লক্ষ্মীপুরের পুলিশ সুপার আ স ম মাহতাব উদ্দিন জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে আলাউদ্দিনকে হত্যা করা হয়েছে। তিনজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। ময়নাতদন্ত রিপোর্ট পাওয়ার পর পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন