শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

রাজশাহী সীমান্তে বিজিবি-বিএসএফ বৈঠক

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

বিজিবি ও বিএসএফ সীমান্তে অবৈধ অস্ত্র, মাদক পাচার ও চোরাচালান প্রতিরোধসহ সব ধরনের অপরাধ দমনে এবার পদ্মা নদীতে যৌথ টহলের সিদ্ধান্ত নিয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার সাহেবনগর বিওপিতে অনুষ্ঠিত পতাকা বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়। বৈঠকে সীমান্ত রেখায় হত্যা, মাদক, চোরাচালান, মানবপাচারসহ বিভিন্ন বিষয় নিয়েও আলোচনা হয়। পরে বৈঠকে সীমান্তে হত্যা, মাদক, অস্ত্রসহ অবৈধ পণ্য চোরাচালান বন্ধে বিজিবি-বিএসএফ কর্মকর্তারা ঐক্যমত পোষণ করেন। এর জন্য দুই দেশের সীমান্ত রক্ষা বাহিনীর পক্ষ থেকে সর্বাত্মক ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও ঘোষণা দেয়া হয়।
বিজিবি সূত্র জানায়, গেল দুই বছরে সীমান্তে অস্ত্র ও চোরাচালান বেড়েছে একই সঙ্গে গেল বছরের শেষের দুমাসে পাঁচজন বাংলাদেশী নাগরিক সীমান্তে নিহত হয়েছেন। এছাড়া নতুন করে রাজশাহী অঞ্চলের বিভিন্ন সীমান্ত এলাকা দিয়ে ইয়াবা আসাও শুরু হয়েছে। তাই সীমান্ত অপরাধ দমনে উভয় বাহিনীই আন্তরিকভাবে কাজ করার সিদ্ধান্ত নিয়েছে।
বৈঠকে বিজিবির পক্ষে নেতৃত্ব দেন বিজিবির রাজশাহী সেক্টর কমান্ডার কর্ণেল মুশফিকুর রহমান মাসুম। বিএসএফের পক্ষে নেতৃত্ব দেন বহরমপুর সেক্টরের ডিআইজি কুনাল মজুমদার।
এছাড়া দ্বিপক্ষীয় ওই বৈঠকে রাজশাহী বিজিবি-১ ব্যাটালিয়নের কমান্ডার লেফট্যানেন্ট কর্ণেল তাজুল ইসলামসহ ২০ সদস্যের দল ছিলেন। আর ভারতের সীমান্ত রক্ষা বাহিনী বিএসএফের পক্ষেও ২০ সদস্যের প্রতিনিধি দল অংশ নেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন