ঢাকা, শনিবার, ১১ জুলাই ২০২০, ২৭ আষাঢ় ১৪২৭, ১৯ যিলক্বদ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

আলু দূর করে ব্ল্যাকহেডস

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

আমাদের অনেকেরই নাকে ও মুখে ব্ল্যাকহেডস (কালো কালো দাগ বা ছিতা) ওঠে। কালচে ও বিব্রতকর এই ব্ল্যাকহেডস দূর করার জন্য পার্লারে গিয়ে স্ক্র্যাবিং, ফেসিয়াল, ক্লিনিং- কত কী না করা হয়। তারপরেও সমস্যা কিন্তু থেকেই যায়।
ব্ল্যাকহেডসের এই সমস্যা পুরোপুরি দূর করতে ঘরোয়া যতে্নর বিকল্প নেই। এক্ষেত্রে আলু খুব উপকারে আসতে পারে। আলুর ফেসপ্যাক নিয়মিত ব্যবহার করলে ধীরে ধীরে নির্মূল হবে ব্ল্যাকহেডস। এ জন্য যা যা লাগবে তা হচ্ছে একটি মাঝারি মাপের আলু, ১ চামচ আপেল সিডার ভিনেগার ও পর্যাপ্ত পরিমাণ পানি।
ফেসপ্যাক তৈরি ও ব্যবহার : আলু ভালো করে ধুয়ে পরিষ্কার করে খোসা ছাড়িয়ে ছোট ছোট টুকরো করে কাটুন। আলুর টুকরোগুলো আপেল সিডার ভিনেগারের সঙ্গে মিশিয়ে ভালো করে বে্লন্ড করুন বা মিহি করে বেটে নিন। মিশ্রণটি সামান্য পানি দিয়ে পাতলা করে নিন।
এবার এই মিশ্রণটি একটি আইস ট্রেতে ঢেলে ডিপ ফ্রিজে ৩-৪ ঘণ্টা রেখে দিন। ক্লিনজার দিয়ে মুখ পরিষ্কার করে নিন। বরফ হয়ে যাওয়া আলু আর আপেল সিডার ভিনেগারের মিশ্রণের টুুকরো নিয়ে ত্বকে (বিশেষ করে ব্ল্যাকহেডস আক্রান্ত স্থানে) ম্যাসাজ করুন।
দিনে ২-৩বার এই পদ্ধতিতে মিশ্রণটি দিয়ে ত্বকের ব্ল্যাকহেডস আক্রান্ত স্থানে মালিশ করতে পারলে সপ্তাহ দুয়েকের মধ্যেই সমস্যা অনেকটাই নিয়ন্ত্রণে চলে আসবে। সূত্র : জি নিউজ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (4)
জোবায়ের পরশ ১৮ জানুয়ারি, ২০১৯, ১:৫৬ এএম says : 0
এ্যাপেল সাইডার ভিনেগার টি কি কোথায় পাওয়া যায়
Total Reply(0)
Sherin Chowdhury Shebo ১৮ জানুয়ারি, ২০১৯, ১:৫৬ এএম says : 0
ফ্রিজ না থাকলে উপায় কি???
Total Reply(0)
Sohel Rana Babu ১৮ জানুয়ারি, ২০১৯, ১:৫৭ এএম says : 0
ঔষধ আকারে বাজারে ছাড়ে না কেন?? যদি এতই উপকার হয়।
Total Reply(0)
Sobuj Sobuj ১৮ জানুয়ারি, ২০১৯, ১:৫৭ এএম says : 0
আপেল সাইডার বিগেনার এটা চিনতে পারলাম না ত
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন