বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

জামায়াত ছাড়া ঐক্যফ্রন্টের জাতীয় সংলাপ ৬ ফেব্রুয়ারি

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম শীর্ষনেতা জেএসডির সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, আগামী ৬ ফেব্রুয়ারি জাতীয় সংলাপের সিদ্ধান্ত নিয়েছে ঐক্যফ্রন্ট। যেসব রাজনৈতিক দল ৩০ ডিসেম্বরের নির্বাচনে অংশ নিয়েছে তাদের নিয়ে এ সংলাপ হবে। তবে এতে জামায়াতে ইসলামী থাকবে না। জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেনের মতিঝিলের চেম্বারে গতকাল ফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠক শেষে তিনি এ কথা বলেন।
আ স ম আবদুর রব বলেন, ৩০ ডিসেম্বর যে নির্বাচন হয়েছে তাতে জনগণের অংশগ্রহণ ছিল না। ভোট ডাকাতির এ নির্বাচন বাতিলের দাবিতে ঐক্যফ্রন্ট আন্দোলন চালিয়ে যাবে। আন্দোলনে সব মানুষের অংশগ্রহণের পদক্ষেপ হিসেবে জাতীয় সংলাপের বাইরে গণস্বাক্ষর সংগ্রহ, অবস্থান কর্মসূচি পালনের কথাও ভাবছে ঐক্যফ্রন্ট। আগামী ১৯ জানুয়ারি ড. কামাল হোসেন চিকিৎসার জন্য দেশের বাইরে যাবেন। তিনি ফিরলে পরবর্তীতে আরও কর্মসূচি দেয়া হবে।
জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠকে বিএনপির কোনো নেতা আসেননি। জাতীয় ঐক্যফ্রন্টের দলগুলোর মধ্যে কোনো মনোমালিন্য আছে কি না? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে রব বলেন, ঐক্যফ্রন্টে কোনো মনোমালিন্য নেই। একই প্রশ্নের জবাবে জাতীয় ঐক্যফ্রন্টের সমন্বয়ক মোস্তফা মোহসীন মন্টু বলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অসুস্থ। তাই আসতে পারেননি।
কমিটির অন্য দুই সদস্য বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান ও গয়েস্বর চন্দ্র রায় আসেননি কেন? জানতে চাইলে মন্টু বলেন, তাদের আসার কথা ছিল। কিন্তু মামলা ও অন্যান্য কাজে ব্যস্ত থাকায় তারা আসতে পারেননি।
প্রধানমন্ত্রীর নির্বাচন পরবর্তী সংলাপের আগ্রহের বিষয়ে ঐক্যফ্রন্ট কী ভাবছে? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মোস্তফা মোহসীন মন্টু বলেন, কোন প্রধানমন্ত্রীর সংলাপের কথা বলছেন? ৩০ ডিসেম্বরতো কোনো নির্বাচনই হয়নি। আমরাতো নির্বাচন প্রত্যাখ্যান করেছি।
মতিঝিলে ড. কামাল হোসেনের চেম্বারে বিকেল পৌনে ৫টায় স্টিয়ারিং কমিটির বৈঠক শুরু হয়। জাতীয় ঐক্যফ্রন্টের আহবায়ক ড. কামাল হোসেনের সভাপতিত্বে বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেএসডির সভাপতি আ স ম আবদুর রব, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী, গণফোরামের কার্যকরী সভাপতি এডভোকেট সুব্রত চৌধুরী, সাধারণ সম্পাদক মোস্তফা মোহসীন মন্টু, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, ঐক্য প্রক্রিয়ার নেতা সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (14)
Mohammed Kowaj Ali khan ১৮ জানুয়ারি, ২০১৯, ১:২৫ এএম says : 0
আপনারা শুনেন। আর বাজে চিন্তা বাদ দেন। আপনারা জামাত সহ দেশের সকল দেশপ্রেমিক দল নিয়ে আলোচনা করেন। এখন একমাত্র কাজ হইবে কি ভাবে আপনারা জাতীয় বেঈমানদেরকে বিতাড়িত করিবেন। দেখেন স্বাধীনতা সংগ্রামে আমরা এমন একটি দেশের সাহায্য নিয়াছিলাম যাহারা বিশ্ব চুর এবং ওরা ছিল আমাদেরই মার খাওয়া পরাজিত শক্তি। জামাত ওরা সিত্যিকার দেশপ্রেমিক এই কথাটি যেন সকলের মনে থাকে। পরাজিত শক্তি ওরা, যাহারা জাতীয় বেঈমান ওদেরকে জাতি ঘৃণা ভরে প্রত্যাখান করেন এবং করিবেন। ইনশাআল্লাহ।
Total Reply(0)
Farzana Rimi ১৮ জানুয়ারি, ২০১৯, ১:৩৫ এএম says : 0
সংলাপ কে পুরা হাস্যকর বানিয়ে ফেলতেছে!!! আপনারা সংলাপ করেন জাতি এই ফালতু সংলাপে নেই।
Total Reply(0)
Nurul Islam ১৮ জানুয়ারি, ২০১৯, ১:৩৫ এএম says : 0
ঐক্যফ্রন্ট গঠন করে মাঠে নামার সাথে সাথেই জনগণ আপনাদেরকে ব্যাপক সমর্থন জানিয়েছিল একটা পরিবর্তনের আশায়,যা অনাকাঙ্ক্ষিত সংলাপ আর নির্বাচনের মাধ্যমে আপনারা ধূলিসাৎ করে দিয়েছেন।এখন আবার সেই ফাঁকা আশ্বাসের কারণে জনগণই হয়ত আপনাদের বিরুদ্ধে ঝাঁটা নিয়ে রাস্তায় নামবে।।
Total Reply(0)
Mohammad Ali ১৮ জানুয়ারি, ২০১৯, ১:৩৫ এএম says : 0
জামায়াত ছাড়া কিসের সংলাব
Total Reply(0)
মোহাম্মদ আজাদ মাহমুদ ১৮ জানুয়ারি, ২০১৯, ১:৩৬ এএম says : 0
ড়. কামাল আপনারা একটা কাজ করতে পারেন সংলাপ টা ৬ ফেব্রুয়ারি না ৩০ ফেব্রুয়ারি দিলে ভালো হয়। ৩০ ফেব্রুয়ারি যেমন জীবনে আসবে না তেমনি আপনাদেন সংলাপে ও জীবনে ফলফসৃ হবে না।
Total Reply(0)
হামিদুল্লাহ রায়হান আল নোমান ১৮ জানুয়ারি, ২০১৯, ১:৩৬ এএম says : 0
চল সংলাবে যাই মোরা
Total Reply(0)
Taslima Panna ১৮ জানুয়ারি, ২০১৯, ১:৩৭ এএম says : 0
কোনটা শুধু সংলাপ আর কোনটা জাতীয় সংলাপ? এই জাতীয় সংলাপের মধ্যে আর শুধু সংলাপের মধ্যে পার্থক্য কি?
Total Reply(0)
Ahmed Ashif ১৮ জানুয়ারি, ২০১৯, ১:৩৭ এএম says : 0
বিএনপি, জামায়াত এর না যাওয়াই ভাল ।
Total Reply(0)
Rifat Ridoy ১৮ জানুয়ারি, ২০১৯, ১:৩৮ এএম says : 0
নিজের শক্তিতে বিএনপি কে দাড়াতে হবে, রোবটিকস পা দিয়ে হাটা যায়, কিন্তু সাগর পাড়ি দেওয়া যায়না।
Total Reply(0)
KAMAL UDDIN AHMED ১৮ জানুয়ারি, ২০১৯, ১:৩৮ এএম says : 0
BNP is a large and popular party. It should lead the front. It should not run after the signboard party.
Total Reply(0)
Monsur ১৮ জানুয়ারি, ২০১৯, ৪:৫১ এএম says : 0
Bnp popular party
Total Reply(0)
Nannu chowhan ১৮ জানুয়ারি, ২০১৯, ৮:১৩ এএম says : 0
What do you mean by jamat?If want to be a united front you shouldn't make issu
Total Reply(0)
MUNNI ১৮ জানুয়ারি, ২০১৯, ৯:০৭ এএম says : 0
নিজের শক্তিতে বিএনপি কে দাড়াতে হবে, রোবটিকস পা দিয়ে হাটা যায়, কিন্তু সাগর পাড়ি দেওয়া যায়না।
Total Reply(0)
asad ১৮ জানুয়ারি, ২০১৯, ৯:১৮ এএম says : 0
আউয়ামিলিগ, বিএনপি জাসদ গনফোরাম এসব দলে কোন গনতন্ত্রের চর্চা হয়না বা করেনা তই এই সব দল দারা দেশে গনতন্ত্র কিভাবে পতিসঠা সমভব?
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন