শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সরকার উৎখাতে ইসরাইলি গোয়েন্দাদের ব্যবহার করছে বিএনপি-জামায়াত -পররাষ্ট্র প্রতিমন্ত্রী

প্রকাশের সময় : ১১ মে, ২০১৬, ১২:০০ এএম

কূটনৈতিক সংবাদদাতা : ইসরাইলি গোয়েন্দা সংস্থাকে ব্যবহার করে বিএনপি-জামায়াত সরকার উৎখাতের চক্রান্তে লিপ্ত হয়েছে বলে অভিযোগ করেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। গতকাল মঙ্গলবার সকালে পররাষ্ট্র মন্ত্রণালয়ে সুইডেনের এক প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।
বাংলাদেশ বিরোধী চক্রান্তের সব প্রমাণ উপস্থাপনের মাধ্যমে বিএনপি-জামায়াতের রাজনীতি বন্ধেরও দাবি তোলার সময় এসেছে, তবে তাদের এ চক্রান্ত কখনোই সফল হবে না বলে হুঁশিয়ারি দেন মন্ত্রী।
এ সময় আলবদর প্রধান মতিউর রহমান নিজামীর ফাঁসির আদেশ বহাল থাকার রায়ে পাকিস্তানের প্রতিক্রিয়া নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশকে বিব্রত করার জন্য চক্রান্ত চালিয়ে যাচ্ছে বিএনপিবিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার হয়ে পাকিস্তান আন্তর্জাতিক অঙ্গনে ওকালতি করছে বলেও মন্তব্য করেন তিনি। শাহরিয়ার বলেন, সময় এসেছে বিএনপি-জামাতের চক্রান্তের প্রমাণ উপস্থাপন করে এদেশে তাদের রাজনীতি নিষিদ্ধ করার। তিনি বলেন, ইসরাইলের বাইরে পৃথিবীর সব রাষ্ট্রের সঙ্গেই আমাদের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আছে। এসব চক্রান্তে বিএনপি-জামায়াত অতীতেও সফল হয়নি, ভবিষ্যতেও পারবে না।
বাংলাদেশ-ইসরাইল সম্পর্ক বিষয়ে শাহরিয়ার আলম বলেন, এ কারণে (বিএনপির সঙ্গে বৈঠক) ইসরাইলের কাছে ধরনা দেয়ার কিছু নেই। ইসরাইল প্যালেস্টাইনে মানুষ হত্যা করছে। প্যালেস্টাইনকে দখল করে রেখেছে। সেখানকার মানুষকে নাগরিক অধিকার দিচ্ছে না। আমরা সবসময় একটা স্বাধীন সার্বভৌম প্যালেস্টাইন রাষ্ট্র দেখতে চাই। সেখানে দাঁড়িয়ে ইসরাইলের সঙ্গে কোনো ধরনের ইনগেজমেন্টে (সম্পর্কে) যাওয়ার চিন্তাই করি না আমরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন