শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মিয়ানমারে বিজিবি-বিজিপি পতাকা বৈঠক

বিশেষ সংবাদদাতা কক্সবাজার : | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

মিয়ানমারে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি) ও মিয়ানমার বর্ডার গার্ড পুলিশ (বিজিপি) এর মধ্যে রিজিয়ন পর্যায়ে এক পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। এতে সীমান্ত সুরক্ষা ও মাদক চোরাচালান প্রতিরোধের আশ্বাসের পাশাপাশি উভয় দেশের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে ফলপ্রসূ আলোচনা করা হয় বলে জানা গেছে। গতকাল দুপুরে মিয়ানমারের অভ্যন্তরে মন্ডু টাউনশীপে বিজিবি ও বিজিপির মধ্যে রিজিয়ন পর্যায়ে এই পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। বিজিবি ১০সদস্য প্রতিনিধি দলের নেতৃত্ব দেন কক্সবাজার রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আইনুল মোর্শেদ খান পাঠান।

জানা গেছে, উভয় প্রতিনিধি দলের মধ্যে দীর্ঘক্ষণের এই বৈঠকে উভয় দেশের সীমান্ত সুরক্ষা, মাদক ও চোরাচালান প্রতিরোধসহ উভয় দেশের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা এবং পারস্পরিক সহযোগিতার বিষয়ে মতবিনিময় হয়।
বিজিবি প্রতিনিধি দলের অন্যান্য সদস্যরা হলেন, কক্সবাজার সেক্টর কমান্ডার কর্নেল এসএম বায়েজিদ খান, বান্দরবান সেক্টর কমান্ডার কর্নেল জহিরুল হক খাঁন, নাইক্ষ্যংছড়ি ১১ বিজিবি ব্যাটলিয়ন কমান্ডার লে. কর্নেল মো. আসাদুজ্জামান, রামু ৩০ বিজিবি ব্যাটলিয়ন কমান্ডার লে. কর্নেল মো. জাহিদুর রহমান, আলীকদম ৫৭বিজিবি ব্যাটলিয়ন কমান্ডার খন্দকার মিজানুর রহমান, কক্সবাজার রিজিয়ন পরিচালক (অপারেশন) লে. কর্নেল মোহাম্মদ খালিদ আহমেদ, মেজর মো. তারেক মাহমুদ সরকার, মেজর মোহাম্মদ বিন সাহিরুল ইবনে রিয়াজ, মেজর জিএম সিরাজুল ইসলাম প্রমুখ।

পতাকা বৈঠক শেষে বিকাল পৌনে ৫টায় দেশে ফিরে রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আইনুল মোর্শেদ খান পাঠান সাংবাদিকদের জানান, বিজিপির সাথে ফলপ্রসূ আলোচনা হয়েছে। তারা সীমান্ত সুরক্ষা এবং মাদক পাচার দমনে সহায়তার পাশাপাশি সীমান্ত সংক্রান্ত সমস্যা আলোচনার ভিত্তিতে আশ্বাস প্রদান করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন