ঢাকা, মঙ্গলবার , ২১ জানুয়ারী ২০২০, ০৭ মাঘ ১৪২৬, ২৪ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

মধ্যপ্রাচ্য থেকে আসে হলি আর্টিজান হামলার অর্থায়ন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০১৯, ৩:০০ পিএম

রাজধানীর গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় হামলার জন্য জেএমবি নেতা সারোয়ার জাহানের কাছে ৩৯ লাখ টাকা পাঠিয়েছিলেন শরীফুল ও রিপন। মধ্যপ্রাচ্যের কোনো এক দেশ থেকে এই অর্থ এসেছিল। আজ শনিবার দুপুরে রাজধানীর কারওয়ানবাজারে র‍্যাবের মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বাহিনীটির আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান।

শুক্রবার চাঁপাইনবাবগঞ্জের নাচোল এলাকায় অভিযান চালিয়ে মো. শরীফুল ইসলাম ওরফে খালেদ ওরফে রাহাত ওরফে সাইফুল্লাহ ওরফে নাহিদ ওরফে আবু সোলাইমানকে (২৭) গ্রেফতার করে র‍্যাব।

শরীফুল হলি আর্টিজান মামলার চার্জশিটভুক্ত পলাতক সর্বশেষ আসামি এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক রেজাউল করিম হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি। মুফতি মাহমুদ খান বলেন, শরীফুল ও রিপন দুইজনই আত্মগোপনে ছিলেন।

২০১৭ সালের শেষদিকে আত্মগোপন থেকে প্রকাশ্যে আসেন শরীফুল এবং ২০১৮ এর শুরুর দিকে আসেন রিপন। আইনশৃঙ্খলা বাহিনীর ক্রমাগত অভিযানে জেএমবির শীর্ষ নেতাদের অনেকেই নিহত হয়েছেন এবং অনেকে গ্রেফতার হয়েছেন। এ অবস্থায় স্থিমিত হয়ে যাওয়া সংগঠনের সদস্যদের ফের উজ্জীবিত করে এবং নতুন সদস্য সংগ্রহের মাধ্যমে নব্য জেএমবিকে পুনঃসংগঠিত করার চেষ্টা করছিলেন তারা।

গত সপ্তাহে হলি আর্টিজান মামলার আরেক পলাতক আসামি রিপনকে গ্রেফতার করা হয়। তার দেওয়া তথ্য ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতেই শুক্রবার শরিফুলকে গ্রেফতার করা হয় বলে জানান র‍্যাবের এই কর্মকর্তা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন