বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বৃষ্টিপাত অব্যাহত তাপদাহ প্রশমিত

প্রকাশের সময় : ১৫ মে, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : দেশের অধিকাংশ জায়গায় বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। দমকা থেকে ঝড়ো হাওয়া, কালবৈশাখী ঝড় ও বজ্রবৃষ্টির প্রভাবে বৃষ্টিপাত হচ্ছে। তবে দেশের অনেক এলাকায় বৃষ্টি সত্ত্বেও ভ্যাপসা গরম অনুভূত হচ্ছে। তবে গত প্রায় দুই সপ্তাহ ধরে থেমে থেমে বৃষ্টিপাতের ফলে সামগ্রিকভাবে তাপপ্রবাহ প্রশমিত হয়েছে।
গতকাল (শনিবার) সন্ধ্যা ৬টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে গোপালগঞ্জে ৩৮ মিলিমিটার। এ সময় ঢাকায় ৭, চট্টগ্রামে ৪, সিলেটে ১, রাজশাহীতে ১৬, রংপুরে ২৫, খুলনায় ১৩ ও বরিশালে ১৯ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। এ সময় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল মংলায় ৩৬.৩ ডিগ্রি সেলসিয়াস।
আবহাওয়া বিভাগ জানায়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। এ মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।
আজ (রোববার) সন্ধ্যা ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে জানা গেছে, ঢাকা, রাজশাহী ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ী দমকা থেকে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে।
মাদারীপুর ও পটুয়াখালী অঞ্চলসহ খুলনা বিভাগের উপর বিরাজমান তাপপ্রবাহ প্রশমিত হয়েছে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। পরবর্তী ৪৮ ঘণ্টায় তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে। বর্ধিত ৫ দিনে আবহাওয়ার উল্লেখযোগ্য পরিবর্তনের সম্ভাবনা নেই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন