শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

টঙ্গীতে ২ যুবককে কুপিয়ে হত্যা

প্রকাশের সময় : ১৬ মে, ২০১৬, ১২:০০ এএম

টঙ্গী সংবাদদাতা : টঙ্গীতে দুই যুবককে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। নিহতরা হল টঙ্গী এরশাদ নগর পুনর্বাসন এলাকার ৪ নম্বর ব্লকের আলা মিয়ার ছেলে শরিফ (৩৫) ও হারুন মিয়ার ছেলে জুম্মন (২৫)। পুলিশ গতকাল সকালে এরশাদ নগরের পূর্ব পাশে চানকির টেক এলাকার বিল থেকে তাদের লাশ উদ্ধার করেছে। ঘটনার সাথে জড়িত সন্দেহে ৩ জনকে গ্রেফতার করেছে টঙ্গী থানা পুলিশ । গ্রেফতারকৃতরা হলো আল-আমীন (২২), অপু (১৮) ও সোহেল (২২)। কি কারণে এ হত্যাকা- ঘটেছে তা এখনো পুলিশ নিশ্চিত হতে পারেনি বলে জানিয়েছেন টঙ্গী মডেল থানার ওসি ফিরোজ তালুকদার। তবে ইয়াবা ব্যবসায় বিরোধের জের ধরে এই হত্যাকা- ঘটতে পারে বলে তিনি প্রাথমিকভাবে ধারণা করছেন।
নিহত জুম্মনের স্ত্রী সোহাগী জানান, জুম্মন বেশিরভাগ সময় শরিফের সাথে চলাফেরা করতো। সে শনিবার রাত ১১টায় বাসা থেকে বের হয়। সর্বশেষ রাত ১২টায় মোবাইল ফোনে জুম্মনের সাথে তার কথা হয় বলে জুম্মনের স্ত্রী সোহাগী জানান। তখন জুম্মন শরিফের বাসায় আছে বলে তাকে জানায়। শরিফের মেয়ে সুইটি জানায়, শনিবার রাত ১টার দিকে হাসান নামের এক যুবক শরিফকে বাসা থেকে ডেকে নেয়।
তখন শরিফের সাথে জুম্মনও ওই যুবকের সাথে যায়। এর পর রাতে তারা আর বাসায় ফিরেনি। সকালে পাশের চানকিরটেক এলাকার বিলে প্রায় একশ’ গজ ব্যবধানে শরিফ ও জুম্মনের লাশ দেখে স্থানীয়রা থানায় খবর দেয়।
এদিকে সকালে ঘটনাস্থলে গিয়ে দেখা গেছে, শত শত উৎসুক জনতা লাশ দুটি দেখতে ঘটনাস্থলে ভিড় করছেন। র‌্যাব ও পুলিশ সদস্যরা এলাকাটি ঘিরে রেখেছেন। ঘটনাস্থলে নিহত শরিফের লাশ উপুড় হয়ে পড়ে রয়েছে। তার ঘাড় ও পিঠে ধারালো অস্ত্রের উপর্যুপরি কোপের জখম রয়েছে। ঘাড় থেকে মাথা প্রায় বিচ্ছিন্ন হয়ে আছে। পরনে কালো টি-শার্ট ও হালকা খাকি কালারের জিন্সের প্যান্ট। নিহত জুম্মনের আঘাতের ধরণও প্রায় একই। তবে জুম্মনের শুধু মাথা ও ঘাড়ে উপর্যুপরি কোপের আঘাত রয়েছে। পরনে জিন্সের প্যান্ট ও হলুদ কালারের ফুলহাতা শার্ট।
নিহত শরিফের মামা এরশাদ নগর ৪৯ নম্বর ওয়ার্ড যুবলীগের সভাপতি আব্দুল জলিল জানান, শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের টঙ্গীর ৪৯ নম্বর ওয়ার্ড শাখার সভাপতি শরিফ হোসেন। শরিফের বাড়িতে ৩টি সিসি ক্যামেরা রয়েছে। কারা তাকে ডেকে নিয়েছে ওই সিসি ক্যামেরার ছবি দেখলেই বলা যাবে। কারা কি কারণে তাকে হত্যা করতে পারে এব্যাপারে তিনি এখন জানলেও বলবেন না বলে জানান। তবে তার ধারণা, শরিফের হত্যাকারীদের চিনে ফেলায় জুম্মনকেও হত্যা করা হয়েছে। শরিফকে ইতিপূর্বে অস্ত্র ও মাদক দিয়ে র‌্যাব ও পুলিশে ধরিয়ে দেওয়ার ষড়যন্ত্র হয়েছে বলেও তিনি অভিযোগ করেন। এরশাদ নগরে শরিফের মোবাইলের দোকান আছে ও জুম্মন অটোচালক বলেও তিনি দাবী করেন।
এব্যাপারে টঙ্গী থানার ওসি ফিরোজ তালুকদার জানান, শরিফের বিরুদ্ধে টঙ্গী ও জয়দেবপুর থানায় অস্ত্র ও মাদক আইনের একাধিক মামলা রয়েছে। শরিফ এরশাদ নগরের অন্যতম ইয়াবা ব্যবসায়ী এবং মাদক ব্যবসার বিরোধের জেরে এ হত্যাকা- ঘটতে পারে বলেও তিনি জানান। এই রিপোর্ট লেখা পর্যন্ত মামলার প্রস্তুতি চলছে।
বিরলে ছেলের হাতে মা খুন
দিনাজপুর অফিস : দিনাজপুরের বিরলে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে নিজের বৃদ্ধা মা’কে শাবল দিয়ে খুঁচিয়ে খুঁচিয়ে হত্যা করেছে এক পাষ- পুত্র। বিরল থানা পুলিশ এলাকাবাসীর সহায়তায় ঘটনাস্থল থেকে খুনি পুত্রকে আটক করতে সক্ষম হয়েছে। এ চাঞ্চল্যকর হত্যাকা-ের ঘটনায় থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে।
জানা গেছে, গতকাল রোববার সকাল পৌনে ৬ টার দিকে উপজেলার শহরগ্রাম ইউপি’র বাসুদেবপুর ডাঙ্গীপাড়া গ্রামের মৃতঃ মফিজ উদ্দীনের পুত্র শরিফুল ইসলাম (২৫) কাঁচতেদা নেয়ার উদ্দেশে মা শরিফা খাতুন (৭০)-এর ঘরে ঢুকে। এসময় শরিফা খাতুন বিছানায় শুয়ে ছিল। পূর্বের দিন শনিবার রাতে ছাগল আনা নেয়া ও এবং ঘটনার আগে কাচতে দা না দেয়ায় এমন তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে শরিফুল ঐ ঘরে থাকা শাবল দিয়ে বৃদ্ধা মা শরিফা খাতুনকে উপর্যুপরি আঘাত করে হত্যা করে। হত্যার পর খুনি পুত্র শরিফুল ইসলাম মা শরিফা খাতুনের ক্ষতবিক্ষত লাশ কৌশলে ঘর থেকে বের করে পালানোর সময় বাড়ীর লোকজন ও এলাকাবাসী টের পেয়ে শরিফুল ইসলামকে আটক করে। পরে বিরল থানায় সংবাদ দেয়া হলে বিরল থানার এসআই নুরুজ্জামান সংগীয় ফোর্সনিয়ে ঘটনাস্থল থেকে খুনি শরিফুল ইসলামকে গ্রেফতার করে থানায় নিয়ে আসে এবং শরিফা খাতুনের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য দিমেক হাসপাতালের মর্গে প্রেরণ করে। এ ঘটনায় মৃতঃ শরিফা খাতুনের বড় ছেলে সৈয়দ আলী বাদী হয়ে ছোট ভাই শরিফুল ইসলামকে আসামী করে বিরল থানায় একটি হত্যা মামলা নং ৬, তাং ১৫-৫-১৬ দায়ের করেছে।
প্রবাসীর স্ত্রীকে ছুরিকাঘাত করে হত্যা
ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা জানান, গতকাল রবিবার ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে রিনা আক্তার (৩৮) নামে এক প্রবাসীর স্ত্রীকে ছুরিকাঘাত করে হত্যা করেছে দুর্বৃত্তরা। সকাল ৯টায় পুলিশ নিহতের স্বামীর বাড়ি থেকে তার লাশ উদ্ধার করেছে। নিহত রিনা উপজেলার রতনপুর ইউনিয়নের বাজেবিশারা গ্রামের দানেশ মিয়ার স্ত্রী। তিনি দুই সন্তানের জননী ছিলেন। রতনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ রুহুল আমিন জানান, শনিবার দিবাগত মধ্যরাতের কোনো একসময় অজ্ঞাত একদল দুর্বৃত্ত কুয়েত প্রবাসী দানেশ মিয়ার ঘরে প্রবেশ করে তার স্ত্রী রিনাকে ধারালো ছুরি দিয়ে তার গলায় আঘাত করে হত্যা করে পালিয়ে যায়। পরে ভোরে তার ভাসুর ঘরে লাশ পড়ে থাকতে দেখে বিষয়টি আমাকে জানালে স্থানীয় সলিমগঞ্জ পুলিশ ফাঁড়িতে খবর দেয়া হয়। সলিমগঞ্জ পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মোঃ গোলাম মোস্তফা ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ধারণা করা হচ্ছে পূর্ব শত্রুতার জেল ধরে এই হত্যাকা- ঘটে থাকতে পারে। নিহতের লাশ ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানোর প্রস্তুতি চলছে।
দু’দল গ্রামবাসীর সংঘর্ষে নিহত এক
গতকাল রবিবার ক্রিকেট খেলাকে কেন্দ্র করে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে দু’দল গ্রামবাসীর সংঘর্ষে কবির মিয়া (৩৫) নামের একজন নিহত ও কমপক্ষে ২০ জন আহত হয়েছে। সংঘর্ষের সময় কমপক্ষে অর্ধশতাধিক হাত বোমার বিস্ফোরণ ঘটায় দাঙ্গাবাজরা। সংঘর্ষের ঘটনায় পুলিশ ৩জন দাঙ্গাবাজকে আটক করেছে। দুপুরে উপজেলার তালশহর পশ্চিম পাড়া এলাকায় এই সংঘর্ষের ঘটনা ঘটে। নিহত কবির মিয়া তালশহরের খতিব বাড়ির মহব্বত আলী মিয়ার ছেলে।

রূপগঞ্জে নারীর ঝুলন্ত লাশ উদ্ধার
রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, নারায়ণগঞ্জের রূপগঞ্জে  মিতা খাতুন (২২) নামে এক নারীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। রোববার সকালে উপজেলার তারাব পৌরসভার বরপা বাগানবাড়ি এলাকা থেকে ওই নারীর লাশ উদ্ধার করা হয়। মিতা খাতুন যশোর জেলার চৌগাছা উপজেলার পেটভরা এলাকার লেন্টু মন্ডলের মেয়ে। তারা বরপা বাগানবাড়ী এলাকার খলিলুর রহমান বাবুলের বাড়িতে বসবাস করে আসছিলেন।
সিএনজি চালক ছুরিকাঘাত
পটিয়া উপজেলা সংবাদদাতা জানান, চট্টগ্রামের পটিয়ায় থানা কম্পাউন্ড গেইটে মনজুরুল আলম (৩২) নামে এক সিএনজি চালককে ছুরিকাঘাত করে গুরুতর জখম করা হয়েছে। সে পটিয়া উপজেলার কচুয়াই ইউনিয়নের শ্রীমাই কমলার বাড়ি এলাকার মরহুম আবদুর রহমানের পুত্র। গত শনিবার রাত সাড়ে ৯টায় পটিয়া থানা কম্পাউন্ডের গেইটে এ ঘটনা ঘটে। এ ঘটনায় মঞ্জুরুল আলম পটিয়া থানায় ১৪ জনের বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেছে। অভিযোগ সূত্রে জানা যায়, পটিয়া অটোটেম্পো, অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন (রেজি: ১৪৪১) কমলমুন্সিরহাট উপপরিষদের সদস্যরা কমলমুন্সিরহাট হতে উত্তর শ্রীমাই গ্রামীণ সড়ক দিয়ে সিএনজি-টেক্সি চালিয়ে আসছিল। কিন্তু পটিয়া অটোরিক্সা, অটোটেম্পু শ্রমিক সমবায় সমিতির সদস্যরা এ রুটে অটোটেম্পু চালানোর চাপ দিয়ে সিএনজি টেক্সি চলার উপর প্রতিবন্ধকতা সৃষ্টি করে। এতে উভয়ের মধ্যে দ্বন্দ্ব হয়।
টঙ্গীতে কুপিয়ে হত্যা
কালিয়াকৈরে যুবকের লাশ উদ্ধার
কালিয়াকৈর (গাজীপুর) উপজেলা সংবাদদাতা জানান, গাজীপুরের কালিয়াকৈর উপজেলার রগুনাথপুর এলাকা থেকে নিখোঁজের ২ দিন পর এক যুবকের লাশ নদীতে ভাসমান লাশ উদ্ধার করা হয়েছে। নিহত যুবক উপজেলার ঠেঙ্গারবান্ধ এলাকার মরহুম কছিমুদ্দিনের ছেলে সিরাজুল ইসলাম (৪২)। নিহতের জামাতা মনির হোসেন জানান, সিরাজুল ইসলাম কালিয়াকৈরের বিভিন্ন নদীতে ডিজেল ইঞ্জিন চালিত নৌকা চালিয়ে জীবিকা নির্বাহ করতেন। নলুয়া এলাকার কিয়ামুদ্দিনের ছেলে সোহেল রানা (৪০) শুক্রবার রাত ৯ টার দিকে তার সিরাজুলকে বাড়ী থেকে ডেকে এনে  উপজেলার নলুয়া এলাকা নিয়ে যাওয়ার জন্য নৌকাটি ভাড়া করে। এর পর থেকে আর তাকে খুঁজে পাওয়া যায়নি।
অটো রিকশা চালককে হত্যা
ময়মনসিংহ আঞ্চলিক অফিস জানায়, ময়মনসিংহে ফরহাদ (২৫) নামে ব্যাটারি চালিত এক অটোরিকশা চালককে গলা কেটে করে হত্যা করেছে দুর্বৃত্তরা। রোববার সকালে নগরীর আকুয়া ভাঙ্গাপুল এলাকা থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ। ময়মনসিংহ জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) নূরে আলম বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, পূর্ব শত্রুতার জেরে তাকে দুর্বৃত্তরা গলা কেটে করে হত্যা করে আকুয়া ভাঙ্গাপুল এলাকায় লাশ ফেলে রেখে যায়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন