ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬, ১৪ সফর ১৪৪১ হিজরী

কর্পোরেট

বেক্সিমকো ইন্ডাস্ট্রিয়াল পার্কে জার্মান সংসদ সদস্যরা

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

জার্মান সংসদ সদস্যদের একটি প্রতিনিধিদল সম্প্রতি বেক্সিমকো ইন্ডাসট্রিয়াল পার্ক পরিদর্শন করেছেন। এসময় জার্মান দূতাবাস এবং জার্মান উন্নয়ন সংস্থা জিআইজেড এর কর্মকর্তারা তাদের সঙ্গে ছিলেন। বেক্সিমকো গ্রুপ চেয়ারম্যান এ এস এফ রহমান এবং সিইও অ্যান্ড গ্রুপ ডিরেক্টর সৈয়দ নাভিদ হোসেইন তাদেরকে স্বাগত জানান।

প্রতিনিধি দলে ছিলেন জার্মান সংসদ সদস্য গ্যাব্রিয়েল কার্টজমার্ক, বেট্টিনা স্টার্ক ও টবেজ ফ্লুগার। তাঁরা ইন্ডাসট্রিয়াল পার্কে অবস্থিত বেক্সিমকোর সব টেক্সটাইলস ও অ্যাপারেলস কারখানা ঘুরে দেখেন। ৩৫০ একর আয়তনের বেক্সিমকো ইন্ডাসট্রিয়াল পার্কে ৪০ হাজার কর্মী কাজ করেন। এদের মধ্যে ৫০০ কর্মী আছেন, যারা শারীরিকভাবে কিছুটা অক্ষম। জিআইজেড এর সহযোগিতায় বেক্সিমকো তাদের দক্ষতার উন্নয়ন ঘটিয়ে কর্মীতে উন্নীত করেছে। বেক্সিমকোর টেক্সটাইলস ইউনিটগুলোর উৎপাদিত পণ্যের ক্রেতাদের মধ্যে রয়েছে কেলভিন ক্লেইন, জারা, মার্ক অ্যান্ড স্পেনসার, নেক্সট, সি অ্যান্ড এ।
৪২ টাকা লিটারে ওমেরা এলপিজি অটো গ্যাস
অর্থনৈতিক রিপোর্টার : আগামী ১ মার্চ থেকে সারা দেশে ৪২ টাকা লিটার দরে এলপিজি (অটো গ্যাস) সরবরাহ করবে ওমেরা গ্যাস ওয়ান লিমিটেড। দেশের বিভিন্ন স্থানে অবিস্থত ওমেরার সকল গ্যাস স্টেশনে অটো গ্যাসচালিত যানবাহনের জন্য বিশেষ এই মূল্য কার্যকর হবে। গতকাল (বুধবার) ওমেরা পেট্রোলিয়াম লিমিটেড ও জাপানের সাইসান কোম্পানির যৌথ মালিকানাধীন প্রতিষ্ঠানটির পক্ষ থেকে এক সংবাদ সম্মেলনে ‘এক দেশ, এক মূল্য’ ঘোষণা করা হয়। রাজধানীর গুলশানে ইস্ট কোস্ট সেন্টারে অনুষ্ঠিত সংবাদ সম্মেলন ওমেরা গ্যাস ওয়ান লিমিটেডের প্রধান নির্বাহি কর্মকর্তা তোসিওকি শিম্বরি, মহাব্যবস্থাপক (সেল অ্যান্ড টেকনিক্যাল) মো. কামাল হোসেইন, ব্যবসা উন্নয়ন ব্যবস্থাপক ও ইস্ট কোস্ট গ্রুপের পরিচালক তানভীর আজম চৌধুরীসহ কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন ।

সংবাদ সম্মেলনে ওমেরার কর্মকর্তারা জানান, দেশে যানবাহনের জ্বালানি হিসেবে এলপিজি ব্যবহার উৎসাহিত করতে নতুন মূল্য নির্ধারণ করা হয়েছে। ব্যবহারকারীদের জন্য অটো গ্যাস সহজলভ্য করতে সারা দেশে বিপুলসংখ্যক স্টেশন চালুর উদ্যোগ নেয়া হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন