শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০২ আশ্বিন ১৪২৮, ০৯ সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

১০ দফা দাবিতে আমরণ অনশনে বিএমটিপিএসএ

প্রকাশের সময় : ১৭ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : অবিলম্বে প্রস্তাবিত প্যারামেডিকেল শিক্ষাবোর্ডের পরিবর্তে ‘বাংলাদেশ ডিপ্লোমা মেডিক্যাল এডুকেশন বোর্ড গঠন’ আইন দ্রুত বাস্তবায়নসহ ১০ দফা দাবিতে আমরণ অনশন শুরু করেছে বাংলাদেশ মেডিক্যাল টেকনোলজি ও ফার্মেসি স্টুডেন্ট অ্যাসোসিয়েশনের (বিএমটিপিএসএ) সদস্যরা।
গতকাল সকাল সাড়ে ১১টা থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে পূর্ব ঘোষিত এই আমরণ অনশন শুরু করেন তারা। অনশনে নতৃত্ব দিচ্ছেন কমিটির আহ্বায়ক জসিম উদ্দিন ও সদস্য সচিব হেদায়েতুল ইসলাম। শিক্ষার্থীদের দাবিগুলো হচ্ছেÑস্বাস্থ্য মন্ত্রণালয়ের অধীন অভিন্ন নীতিমালা প্রণয়ন করে মেডিকেল টেকনোলজি ও ফার্মেসি কোর্স পরিচালনা করা, ডিপোমা মেডিকেল টেকনোলজিস্ট ও ফার্মাসিস্টদের বেকার সমস্যা দূরীকরণের লক্ষ্যে বিশ্বস্বাস্থ্য সংস্থা প্রদত্ত নীতিমালা অনুযায়ী নতুন নতুন পদ সৃষ্টি করা এবং স্থগিতকৃত নিয়োগের আইনগত সমস্যা নিষ্পত্তি করে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা, সরকারি চাকরিতে ডিপোমা মেডিকেল টেকনোলজিস্ট ও ফার্মসিস্টদের পদ মর্যাদা ১০ম গ্রেড-এ উন্নীত করা, উচ্চশিক্ষা সম্প্রসারণের লক্ষ্যে সকল সরকারি আইএইচটিগুলোতে ফার্মেসি ও রেডিওথেরাপিসহ সকল অনুষদের কোর্সের বিএসসি ও অনতিবিলম্বে এমএসসি কোর্স চালু করা, বিএসসি ডেন্টাল কোর্সের স্থগিতাদেশ প্রত্যাহার করে পুনরায় ভর্তি কার্যক্রম চালু করা।
এছাড়াও স্বাস্থ্য অধিদপ্তরে মেডিকেল টেকনোলজিস্টদের সার্বিক কার্যক্রম ও যোগাযোগের সুবিধার্থে স্বতন্ত্র উইং চালু করা, বিএসসি মেডিক্যাল টেকনোলজিস্ট-গ্র্যাজুয়েট মেডিক্যাল টেকনোলজিস্টদের জন্য সরকারি, স্বায়ত্তশায়িত হাসপাতাল ও চিকিৎসা শিক্ষা প্রতিষ্ঠান ও ইনস্টিটিউটগুলোতে পদ সৃষ্টি ও পদায়ন এবং ডিপোমা মেডিক্যাল টেকনোলজিস্টদের ক্যারিয়ার পান জরুরি ভিত্তিতে বাস্তবায়নের মাধ্যমে পদোন্নতির ব্যবস্থা করা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন