ঢাকা, বুধবার, ০৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭, ১৪ যিলহজ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

নারায়ণগঞ্জের লাঞ্ছিত শিক্ষককে পুনর্বহালের দাবি ১৪ দলের

প্রকাশের সময় : ১৯ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : নারায়ণগঞ্জে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে লাঞ্ছিত ও পরে বরখাস্ত হওয়া প্রধান শিক্ষককে চাকরিতে পুর্নবহাল করার দাবি জানিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দল। গতকাল গতকাল বুধবার দুপুরে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডি রাজনৈতিক কার্যালয়ে ১৪ দলের বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম।
মোহাম্মদ নাসিম বলেন, সংসদ সদস্য যে কাজটি করেছে তার (সংসদ সদস্য) মর্যাদা সে রক্ষা করতে পারে নাই। সংসদ সদস্য হিসেবে উনি যে ভূমিকা রেখেছেন তা কোনোভাবে সমর্থন যোগ্য নয়। বরং তিনি অন্য সংসদ সদস্যদের মর্যাদা ক্ষুণœœ করেছেন। একটি অজুহাতকে কেন্দ্র করে শিক্ষককে অপমান-অপদস্ত করার পর চাকরিচ্যুত করে অন্যায় করা হয়েছে। আমি মনে করি, সেই শিক্ষককে চাকরিতে পুনর্বহাল করা উচিত।
তিনি বলেন, সংসদ সদস্য যেভাবে হেনস্তা করেছে এটা ক্ষমার অযোগ্য অপরাধ। ১৪ দল মনে কওে, আইন অনুযায়ী ওই ঘটনার সঙ্গে সম্পৃক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া উচিত। সকল সম্প্রদায়ের মানুষের জন্য শান্তিপূর্ণ অবস্থান থাকবে। এই ধরনের ঘটনার জন্য কঠোর আইনগত ব্যবস্থা নিতে হবে।
বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ না করতে তুরস্ক ও পাকিস্তানকে কড়া হুঁশিয়ারি দেন আওয়ামী লীগের এই নেতা। তিনি বলেন, ১৪ দল মনে করে, তুরস্ক থেকে যে প্রতিক্রিয়া দেয়া হচ্ছে এটা দুঃখজনক। তুরস্ক একদিন লক্ষ লক্ষ আর্মেনিয়ানদের হত্যা করেছিল। তারা (তুরস্ক) আজকে বাংলাদেশের বিষয়ে মানবতার কথা বলে। বাংলাদেশ একাত্তরের মানবতাবিরোধীদের বিচার করছে। এ বিষয়ে শুধু তুরস্ক বা পাকিস্তান যেই হোক না কেন মন্তব্য করার ক্ষেত্রে আমরা তাদের হুঁশিয়ার করে দিচ্ছি।  
বিএনপির সমালোচনা করে স্বাস্থ্যমন্ত্রী নাসিম বলেন, হত্যা-চক্রান্তের মাধ্যমে বিএনপির জন্ম। বিএনপি এখনও চক্রান্ত করে যাচ্ছে। বিএনপির কথিত এক নেতা মোসাদের মতো জঘন্য গোয়েন্দা সংস্থার সঙ্গে বৈঠক করেছেন সরকারকে উৎখাত করার জন্য। ইসরাইল লাখ লাখ ফিলিস্তিনিকে হত্যা করেছে, করে যাচ্ছে। সেই ইসরাইলের গোয়েন্দা সংস্থার সঙ্গে বিএনপির নেতা বৈঠক করে চক্রান্ত করছে। যাকে প্রকাশ্যে সমর্থন করছে বিএনপি
তিনি বলেন, বিএনপি নেতারা বলছেন, চক্রান্ত করে নাকি আসলাম চৌধুরীকে গ্রেফতার করা হয়েছে। তারা (বিএনপি) প্রকাশ্যে তাকে (আসলাম) প্রটেকশন দিচ্ছে। বিএনপি মোসাদীয় কায়দায় জ্বালাও-পোড়াও রাজনীতির করেছিল। তদন্ত করে দেখা দরকার মোসাদই সেই আগুন দিয়ে মানুষ পুড়িয়ে হত্যার পরামর্শ দিয়েছিল।
নাসিম বলেন, আগামী ২৪ মে সারা দেশের জেলায় জেলায় ১৪ দল প্রতিবাদ সমাবেশ করবে। এইদিন মূল সমাবেশটি হবে চট্টগ্রামের লালদীঘির ময়দানে। লালদীঘির ময়দানে কেন্দ্রীয় ১৪ দলের নেতারা উপস্থিত থাকবেন। পরবর্তীতে ১৪ দল গ্রামে গ্রামে কর্মসূচি পালন করবে। বৈঠকে বেসরকারি বিদ্যালয়ে লাগামহীনভাবে বেতন বৃদ্ধির বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়কে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য আহ্বান জানানো হয়। ধানের ন্যায্যমূল্য নির্ধারণের জন্য কৃষিমন্ত্রীসহ সংশ্লিষ্টদের আহ্বান জানিয়েছে ১৪ দল। গণপরিবহনের ভাড়া কমানোর উদ্যোগ কার্যকর করারও দাবি জানায় তারা।
এ সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জাসদ (একাংশ) সভাপতি শরীফ নুরুল আম্বিয়া, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়–য়া, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, উপ-দপ্তর সম্পাদক মৃণাল কান্তি দাস, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, কৃষিবিষয়ক সম্পাদক আবদুর রাজ্জাক ভোলা, জাসদ (একাংশ) সাধারণ সম্পাদক শিরীন আক্তার, তরিকত ফেডারেশন মহাসচিব এমএ আউয়াল, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাৎ হোসেন, বাসদ আহ্বায়ক রেজাউর রশীদ খান, আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য এসএম কামাল হোসেন, সুজিত রায় নন্দী প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন