শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দশ বছরের ধারাবাহিকতাকে রক্ষা করে শিক্ষায় ব্যাপক উন্নয়নের কাজ চলছে- ডা. দীপু মণি

শেরপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০১৯, ৫:২৫ পিএম | আপডেট : ৫:৩৫ পিএম, ৩০ মার্চ, ২০১৯

শিক্ষা মন্ত্রৗ ডা. দীপু মণি বলেছেন, দশ বছরে শিক্ষার ব্যাপক উন্নয়ন হয়েছে। এখন মান সম্মত শিক্ষার উন্নয়নের জন্য শুধু অবকাঠামোগত নয় কারিকুলাম, মান সম্মত শিক্ষা প্রতিষ্ঠার জন্য ব্যাপক কাজ চলছে। তিনি আজ শনিবার দুপুরে শেরপুরের নকলা চন্দ্রকোনা রাজলক্ষ্মী উচ্চ বিদ্যালয়ের শত বর্ষপূর্তি ও মিলন মেলা উপলক্ষে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

অপর আরেক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, অষ্টম শ্রেণী পর্যন্ত পরীক্ষা বাতিলের কোন চিন্তা নাই। ফেক আইডিতে অনেক কিছু পোষ্ট করা হয়ে থাকে। তবে প্রধান মন্ত্রীর নির্দেশনা অনুযায়ী তৃতীয় শ্রেণীতে পরীক্ষা উঠিয়ে দেওয়ার জন্য প্রাথমিক ও গণশিক্ষা বিভাগ কাজ করছে বলে তিনি জানান।

অনুষ্ঠানে বক্তৃতা কালে তিনি বলেন, বেগম খালেদা জিয়া দেশের স্বার্থ দেখেননি, দেশের স্বার্থ দেখলে আমাদের তরুণ প্রজন্মের জ্ঞান বিজ্ঞান তথ্য প্রযুক্তিতে এগিয়ে যাওয়ার স্বার্থ যদি দেখতেন তবে আমার দেশের তরুণ সম্প্রদান আরও অনেক বেশী এগিয়ে যেত।

নকলার দুর্গম চরাঞ্চলে ১৯১৯ সালে জমিদার গোপাল দাস চৌধুরী তার মায়ের নামে চন্দ্রকোনা রাজলক্ষ্মী উচ্চ বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেন। শতবর্ষপূর্তি উদযাপন ও মিলনমেলার দু’দিন ব্যাপী এই অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন এলাকার সংসদ সদস্য ও সংসদীয় কৃষি বিষয়ক কমিটির সভাপতি সাবেক কৃষি মন্ত্রী বেগম মতিয়া চৌধুরী।

স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা আকরাম হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. মোফাখখরুল ইসলাম, সড়ক পরিবহণ সচিব নজরুল ইসলাম, সাবেক অধ্যাপক আসাদুজ্জামান, প্রধান শিক্ষক রফিকুল ইসলাম প্রমুখ।

পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও মেলা অনুষ্ঠিত হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন