রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

হিন্দুত্ববাদের পাঠ্যসূচি দ্রুত বাতিল না হলে কঠোর আন্দোলন -শিক্ষক ফোরাম ও অন্যান্য নেতৃবৃন্দ

প্রকাশের সময় : ২১ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ইসলামী আন্দোলন বাংলাদেশ এর সিনিয়র নায়েবে আমির আলহাজ হযরত মাওলানা মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম বলেছেন, বিতর্কিত শিক্ষা আইন-২০১৬ ও শিক্ষানীতি-২০১০ বাতিল না করলে আমাদের সকল সন্তান আল্লাহকে ভুলে রাম-নারায়ণ শিখবে। কোন মুসলমান থাকবে না। এই ধর্মবিনাশী সিলেবাস বাতিল না করলে দেশব্যাপী কঠোর আন্দোলন গড়ে তোলা হবে। কারণ এ পাঠ্যসূচি মুসলমানদের পাঠ্যসুচি নয়।
জাতীয় শিক্ষক ফোরাম
গতকাল শুক্রবার বিকালে জাতীয় শিক্ষক ফোরামের কেন্দ্রীয় কমিটি কর্তৃক আয়োজিত বিশাল বিক্ষোভ পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। পুরানা পল্টনস্থ অফিস চত্বরে সংগঠনের কেন্দ্রীয় আহ্বায়ক অধ্যাপক মাহবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ফোরামের উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন ও অধ্যাপক এটিএম হেমায়েত উদ্দিন, জাতীয় তাফসীর পরিষদ চেয়ারম্যান মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, শায়খুল হাদিস মাওলানা মকবুল হোসাইন, অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন, মাওলানা হাবীবুল্লাহ সিরাজী, মাওলানা আনসার আহমদ পীর সাহেব কুমিল্লা, মাওলানা দেলাওয়ার হোসাইন সাকী, যুগ্ম আহবায়ক অধ্যাপক ফজলুল হক মৃধা, মাস্টার আব্দুস সবুর প্রমুখ।
মুফতি সৈয়দ ফয়জুল করীম বলেন, আগামী প্রজন্মকে ধ্বংসের হাত থেকে রক্ষা করতে হলে শিক্ষার সর্বস্তরে ইসলামী শিক্ষা বাধ্যতামূলক করতে হবে। তিনি আগামী ২৬ মে এর মধ্যে ইসলাম বিদ্বেষী শিক্ষানীতি, শিক্ষাআইন বাতিল ও সিলেবাস সংশোধনের দাবি জানান। অন্যথায় ২৭ মে ঢাকায় মহাসমাবেশের মাধ্যমে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।
সমাবেশ শেষে একটি বিশাল মিছিল পুরানা পল্টন, দৈনিক বাংলা, বায়তুল মোকাররম, পুরানা পল্টন মোড় হয়ে হাউজবিল্ডিং চত্বরে এসে মুনাজাতের মাধ্যমে সমাপ্ত হয়।
কর্মসুচি : আজ ২১ মে শনিবার সকাল ১০টায় গুলিস্থানস্থ কাজী বশির মিলনায়তনে জাতীয় উলামা মাশায়েখ আইম্মা পরিষদ আহুত জাতীয় উলামা মাশায়েখ সম্মেলন অনুষ্ঠিত হবে। প্রধান অতিথি থাকবেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই। এতে দেশবরেণ্য উলামায়ে কেরাম উপস্থিত থাকবেন।
তালাবার মানববন্ধনে নেতৃবৃন্দ
মাদরাসাসমুহকে স্কুল-কলেজ বনানোর ষড়যন্ত্রের প্রতিবাদে মানববন্ধনে তালাবার নেতৃবৃন্দ বলেছেন, শিক্ষা আইন বাস্তবায়ন হলে বিনা ঘোষণায় মাদরাসা শিক্ষা বন্ধ হয়ে যাবে, অতীতের নিউস্কীমের মতো মাদরাসা শিক্ষাকে বন্ধ করার জন্য স্কুলের বই পড়ানো হচ্ছে। ২০১০ সালের শিক্ষানীতির সিলেবাস অনুযায়ী হাতে গোনা কয়েকটি মাদরাসার বই ছাড়া বাকী সব স্কুলের বই বাধ্যতামূলক করা হয়েছে। তারা বলেন, স্কুলের সিলেবাসও করা হয়েছে ইসলাম বিরোধী, যেখানে পড়ানো হচ্ছে নাস্তিক্য ও হিন্দুত্ববাদের মতাদর্শ। ৮ম শ্রেণি পর্যন্ত প্রাথমিক স্তর করলে হাফেজী, ফোরকানিয়াসহ এপর্যায়ের বিভিন্ন দ্বীনি প্রতিষ্ঠান বন্ধ হয়ে যাবে বলে মনে করেন নেতৃবৃন্দ।
নেতৃবৃন্দ অবিলম্বে মাদরাসার জন্য স্বাতন্ত্র্য সিলেবাস প্রনয়ণ ও ইসলামবিরোধী শিক্ষানীতি-২০১০ বাতিলের দাবি জানান। তারা মাদরাসার ছাত্র-শিক্ষক ও ইসলাম প্রিয় জনতাকে সাথে নিয়ে শিক্ষানীতি ও শিক্ষা আইন রুখে দেয়ার ঘোষণা দেয়।
গতকাল সকালে জাতীয় মসজিদ বায়তুল মুকাররমের সামনে বাংলাদেশ জমিয়তে তালাবায়ে আরাবিয়া ঢাকা মহানগরীর উদ্যোগে মাদরাসাসমুহকে স্কুল-কলেজ বানানোর ষড়যন্ত্রের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়। ঢাকা মহানগরী সভাপতি মুহাম্মদ নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন, তালাবার কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ আবদুল কাদির, সাবেক সভাপতি এস এম সাখাওয়াত হুসাইন, সাবেক কেন্দ্রীয় হযরত মওলানা আবুবকর সিদ্দিক কুড়িগ্রামী, বর্তমান সহ-সভাপতি মুহাম্মদ আনোয়ার হুসাইন, প্রধান সম্পাদক আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক মোস্তফা আল মুজাহিদ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন