শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

কুষ্টিয়ায় হোমিও চিকিৎসক হত্যার দায় স্বীকার আইএসের

প্রকাশের সময় : ২৪ মে, ২০১৬, ১২:০০ এএম





কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার : কুষ্টিয়া সদর উপজেলার বটতৈলে হোমিও চিকিৎসক সানাউরকে হত্যার দায় স্বীকার করেছে মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)। কুষ্টিয়ায় খ্রিস্টধর্ম প্রচার করায় ওই চিকিৎসককে হত্যা করা হয়েছে বলে তারা প্রচার করে।
আইএসের সহযোগী সংবাদ সংস্থা ‘আমাক’র এক বিবৃতিতে এ দায় স্বীকার করেছে, যা যুক্তরাষ্ট্রভিত্তিক জঙ্গিদের পর্যবেক্ষণ সাইট ইন্টিলিজেন্স গ্রুপ খবর দিয়েছে।
এতে আরবি ভাষায় বলা হয়েছে, ‘বাংলাদেশের পশ্চিমাঞ্চলের জেলা কুষ্টিয়ায় খ্রিস্টধর্ম প্রচার করেন এমন এক চিকিৎসককে হত্যা করেছে ইসলামিক স্টেটের যোদ্ধারা।’
গত শুক্রবার সকাল ১০টার দিকে বটতৈল ইউনিয়নের শিশিরপাড়া মাঠ এলাকায় হামলার শিকার হন হোমিওপ্যাথিক চিকিৎসক মীর সানাউর রহমান ও তার বন্ধু ইসলামী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক সাইফুজ্জামান।
কুষ্টিয়া সদরের শিশিরপাড়ার সামনে একদল দুর্বৃত্ত তাদের পথরোধ করে এলোপাতাড়ি কুপিয়ে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই সানাউরের মৃত্যু হয়।
সানাউরের বাসা কুষ্টিয়া শহরের মজমপুরে। শিশিরপাড়া মাঠ এলাকায় এক বাংলো বাড়িতে প্রতি শুক্রবার গরীব রোগীদের বিনা খরচে চিকিৎসা দিতেন তিনি।
কুষ্টিয়া থেকেই গত ১৫ মে শরিফুল ইসলাম ওরফে শিহাব নামে আনসারউল্লাহ বাংলা টিমের সন্দেহভাজন এক সদস্যকে পুলিশ গ্রেপ্তার করে, যাকে ঢাকার জুলহাজ মান্নান ও মাহবুব রাব্বী তনয় হত্যা মামলায় রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।
এর আগে গত ফেব্রুয়ারিতে হরকাতুল জিহাদের (হুজি) কুষ্টিয়া অঞ্চলের প্রধানসহ ছয়জনকে গ্রেপ্তারের কথা জানায় গোয়েন্দা পুলিশ।
এদিকে সানাউরের ভাই জানান, তিনি লালন ভক্ত ছিলেন। তাদের বাংলোতে প্রায়ই গানের আসর বসতো। এই প্রতিহিংসায় তাকে হত্যা করা হতে পারে বলে তিনি মন্তব্য করেন।  
বাউলরাও আতংকে
কুষ্টিয়ার পাশের জেলা চুয়াডাঙ্গায় গত বছর ১০ ডিসেম্বর খুন হন স্থানীয় একটি বাউল উৎসবের আয়োজক জাকারিয়া সরদার। তাকেও একই কায়দায় কুপিয়ে হত্যা করা হয়।
তার আগে ২০১৪ সালের নভেম্বরে রাজশাহী বিশ্ববিদ্যালয় সংলগ্ন চৌদ্দপাই এলাকায় কুপিয়ে হত্যা করা হয় সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক এ কে এম শফিউল ইসলাম লিলনকে। তিনিও একজন লালন ভক্ত ছিলেন।
বাংলাদেশে সম্প্রতি সন্দেহভাজন ইসলামি জঙ্গিদের হাতে একের পর এক সেক্যুলার ব্লগার, ইসলামের সমালোচনাকারী ব্যক্তিবর্গ এবং সংখ্যালঘু সম্প্রদায়ের লোকজন খুন হচ্ছেন।
এ ঘটনায় আতংকিত এলাকাবাসী।



 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন