ঢাকা, রোববার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬, ২৩ যিলহজ ১৪৪০ হিজরী।

জাতীয় সংবাদ

ধানের শীষের যারা এ সংসদে যাবে তারা বেঈমান ---- কর্ণেল অলি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০১৯, ১২:৩১ এএম

সংসদ নির্বাচনের আগে দেশের ১৮ কোটি মানুষ নির্যাতিত হয়েছে মন্তব্য করে লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) সভাপতি কর্নেল (অব.) অলি আহমদ বলেছেন, ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচিত হয়ে যে বা যারা এই সংসদে যাবেন, তারা জাতীয় বেঈমান হিসেবে চিহ্নিত হয়ে থাকবেন। কারণ তাদের অসম্মান করে সংসদে যাওয়াটা মানবিক, সামাজিক, রাজনৈতিক দৃষ্টিকোণ থেকে গ্রহণযোগ্য নয়। গতকাল (বুধবার) বিকেলে রাজধানীর ডিওএইচএসের নিজ বাসায় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন।

কর্ণেল অলি বলেন, ২০১৪ সালের পর থেকে দেশ একদলীয় শাসনের দিকে অগ্রসর হয়েছে। ২০১৮ সালের নির্বাচনের মাধ্যমে একদলীয় শাসন সুপ্রতিষ্ঠিত হয়েছে। ২০১৮ সালের ৩০ ডিসেম্বর একাদশ সংসদ নির্বাচনের প্রার্থী হিসেবে আমার নিজের চোখে দেখা ও অভিজ্ঞতা থেকে বলছি, ২৯ ডিসেম্বর রাতে শতকরা ৬০-৭০ ভাগ ভোট পুলিশ, বিজিবি, ছাত্রলীগের অস্ত্রধারীরা এক হয়ে ব্যালট বাক্স ভর্তি করেছে।
তিনি বলেন, আশ্চর্যজনকভাবে বিএনপি ও ঐক্যফ্রন্টের আটজনকে বিপুল ভোটে জয়লাভের সুযোগ করে দেয়া হয়েছে। অন্য যেখানে বিরোধী দলের প্রার্থীরা নির্বাচিত হওয়ার কথা সেখানে নির্বাচিত না হয়ে জামানত হারিয়েছেন। অনেক কেন্দ্রে যেখানে বিরোধী প্রার্থীদের ৮০ ভাগ ভোট পাওয়ার কথা সেখানে শূণ্য ভোট পেয়েছে। এ অবস্থায় ড. কামালের দুজনসহ বিএনপির ছয়জনের বিজয় লাভ করা একটি অষ্টম আশ্চর্য ও বিস্ময়কর ঘটনা।
খালেদা জিয়ার মুক্তির বিনিময়ে বিএনপির এমপিদের সংসদে যাওয়ার একটা কথাবার্তা হচ্ছে এ বিষয়ে কর্নেল অলি বলেন, যদি এটা সত্য হয়ে থাকে, তাহলে আমি মনে করি কেউ লোভের বশীভ‚ত হয়ে বেগম জিয়াকে বø্যাকমেইল করছে এবং বিএনপিকে বিপদগামী করছে।
খালেদা জিয়ার প্যারোলে মুক্তির বিষয়ে তিনি বলেন, বেগম জিয়াকে যতদূর জানি বা চিনি, আমার থেকে তাকে বেশি কেউ ঘনিষ্ঠভাবে জানে না। রাজনৈতিক, পারিবারিক ও সামাজিকভাবে আমি তার সঙ্গে যেভাবে সংশ্লিষ্ট ছিলাম এভাবে বিএনপির আর কেউ ছিল না। আমি যতদূর জানি, তিনি কখনও নিজের সুবিধার জন্য কারও সঙ্গে আপোষ করবেন না।
নির্বাচিত আট এমপি শপথ নিলে এলডিপির অবস্থান কী হবে- এমন প্রশ্নের জবাবে কর্নেল অলি বলেন, লোভ ও জাতির সঙ্গে বেঈমানি করা কোনো কাজে এলডিপি কখনও সমর্থন করবে না। ১৮ কোটি ভোটারের সঙ্গে বেঈমানি করে যদি সংসদে যায় সেটা আমি সমর্থন করব না।####

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন