শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দল বহিষ্কার করলে করুক শপথ নিয়েই জাহিদুর রহমান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে এমপি হিসেবে শপথ নিয়েছেন ঠাকুরগাঁও-৩ আসন থেকে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচিত জাহিদুর রহমান জাহিদ। এ জন্য দল তাঁকে বহিষ্কার করতে পারে। কিন্তু বিষয়টি নিয়ে ঠাকুরগাঁও-৩ আসনের এই এমপি মোটেই শঙ্কিত নন। জাহিদুর রহমান বলেন, দল বহিষ্কার করলে করুক। আমি তো আর দলকে ছেড়ে যাচ্ছি না। আমি দলের সঙ্গেই থাকব। ৩৮ বছর ধরেই তো আছি। সুতরাং আমি এই দলেরই লোক।
তিনি বলেন, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়া দলের বাকি সদস্যরাও শপথ নিতে পারেন। দেখি তাঁরা আসেন কি না। এলে একসঙ্গে যোগ দেব। মির্জা ফখরুল ছাড়া একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী অপর চারজন হলেন হারুন অর রশিদ, আমিনুল ইসলাম, আবদুস সাত্তার ও মোশাররফ হোসেন।
জাহিদ বলেন, জন্মের পর থেকে এই আসনে (ঠাকুরগাঁও-৩) বিএনপি কখনো জেতেনি। ১৯৯১ সাল থেকেই আমি নির্বাচন করে যাচ্ছি। সংসদ নির্বাচন করেছি মোট চারবার। তাই এলাকার ৯৫ শতাংশ মানুষ আমার শপথ নেওয়ার পক্ষে। দেশ স্বাধীন হওয়ার পর থেকে এই আসনে কখনো বিএনপি জেতেনি। অর্থাৎ ধানের শীষের জন্মের পর আমিই প্রথম জিতলাম। তিনি জানান, এমনিতে আমার আর নির্বাচন করার ইচ্ছা নেই। আমি ক্লান্ত। ১৯৯১ সাল থেকেই তো নির্বাচন করে যাচ্ছি। চারবার সংসদ নির্বাচন এবং একবার পৌর নির্বাচন। বাপের টাকায় রাজনীতি করি। দলের নেতাকর্মীদের বিরুদ্ধে হাজার হাজার মামলা আছে। মামলা চালানোর টাকা তো দল দেয় না। আমাদেরই দিতে হয়।
শপথ নেওয়ার কারণ ব্যাখ্যা করে জাহিদুর রহমান বলেন, আমি মনে করি শপথ নেওয়া উচিত। কারণ আমাদের নেত্রী কারাগারে। তিনি অসুস্থ। দলের হাজার হাজার নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা চলছে, তারা জেলে আছে। বাইরে থেকে কিছুই হচ্ছে না। সুতরাং বাইরে থেকে লাভ কী? তার চেয়ে ভেতরেই যাই, অন্তত চিৎকার করে কথা তো বলতে পারব।
বিএনপির নেতারা গণদুশমন বলে আখ্যায়িত করেছে এ বিষয়ে জাহিদুর রহমান বলেন, কয়েক দিন আগে দলের মহাসচিব আমাদের পাঁচজন নির্বাচিত এমপিকে ডেকেছিলেন। তিনি শপথ না নেওয়ার নির্দেশ দিয়েছিলেন। কিন্তু আমি দলের সিদ্ধান্তের বাইরে এসে সংসদে যোগ দিয়েছি। সুতরাং এ কথা তাঁরা বলতেই পারেন। আরও বলবেন। তাতে অবাক হওয়ার কিছু নেই।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন