শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিশ্ব থাইরয়েড দিবস পালিত - থাইরয়েডজনিত সমস্যা প্রতিরোধে সচেতনতা জরুরি: ডা. কামরুল হাসান খান

প্রকাশের সময় : ২৬ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার ঃ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের এন্ডোক্রাইনোলজি মেডিসিন বিভাগ ও ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউক্লিয়ার মেডিসিন অ্যান্ড অ্যালাইড সায়েন্সেস-এর যৌথ উদ্যোগে গতকাল বিশ্ববিদ্যালয়ে বিশ্ব থাইরয়েড দিবস উপলক্ষে একটি র‌্যালি ও সেমিনার অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডা. কামরুল হাসান খান। এসময় উপস্থিত ছিলেন এ বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি (গবেষণা ও উন্নয়ন) ডা. মো. শহীদুল্লাহ সিকদার, প্রো-ভিসি (প্রশাসন) ডা. মো. শারফুদ্দিন আহমেদ, প্রো-ভিসি (শিক্ষা) ডা. এ এস এম জাকারিয়া স্বপন, কোষাধ্যক্ষ ডা. মো. আলী আসগর মোড়ল, রেজিস্ট্রার ডা. এবিএম আব্দুল হান্নান, প্রক্টর ডা. মো. হাবিবুর রহমান দুলাল, ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউক্লিয়ার মেডিসিন এন্ড এ্যালাইড সায়েন্সেসের ড. মিজানুর রহমান, এন্ডোক্রাইনোলজি মেডিসিন বিভাগের চেয়ারম্যান ডা. মো. আবুল হাসানাত, সাবেক চেয়ারম্যান ডা. মোঃ ফরিদ উদ্দিন প্রমুখ।
র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন অংশ প্রদক্ষিণ শেষে বটতল চত্বরে এসে শেষ হয়। সেখানে এক সংক্ষিপ্ত সমাবেশে ডা. কামরুল হাসান খান বলেন, থাইরয়েড বা হরমোনজনিত সমস্যা প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টি অত্যন্ত জরুরি। এক্ষেত্রে সংবাদপত্র, টিভি চ্যানেলসহ গণমাধ্যমগুলো অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। আয়োডিন যুক্ত লবণ খেলে থাইরয়েডজনিত অনেক সমস্যা থেকে নিজেকে রক্ষা করা সম্ভব। তিনি আরো বলেন, বিশ্ববিদ্যালয়ের এন্ডোক্রাইনোলজি মেডিসিন (ডায়াবেটিস এ্যান্ড হরমোন) বিভাগে থাইরয়েডজনিত সকল সমস্যা চিহ্নিত করা ও চিকিৎসার সকল ধরনের সুযোগ-সুবিধা রয়েছে।
ডা. মো. ফরিদ উদ্দিন বলেন, বিশ্ববিদ্যালয়ের এন্ডোক্রাইনোলজি মেডিসিন (ডায়াবেটিস অ্যান্ড হরমোন) বিভাগে থাইরয়েডজনিত সকল জটিল রোগের চিকিৎসা করা হয়ে থাকে। এ ধরনের রোগীদের আর দেশের বাইরে যাওয়ার প্রয়োজন নেই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন