শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

প্রধানমন্ত্রীর সাক্ষাতের দাবিতে নার্সদের কাফন মিছিলের কর্মসূচি আজ

প্রকাশের সময় : ২৬ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : প্রধানমন্ত্রীর সাক্ষাতের দাবিতে কাফন মিছিল করবেন বেকার নার্সরা। আজ বৃহস্পতিবার সকাল ৯টায় কেন্দ্রীয় শহীদ মিনার থেকে কফিন মিছিল বের করবেন তারা। দ্রুত সাক্ষাতের সময় না পেলে ফের আমরণ অনশন কর্মসূচিতে নামতে বাধ্য হবেন বলে জানিয়েছেন বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস অ্যাসোসিয়েশন ও বাংলাদেশ ডিপ্লোমা গ্রাজুয়েট অ্যাসোসিশেনের নেতারা।
বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস অ্যাসোসিয়েশন সভাপতি রীনা আক্তার জানান, প্রধানমন্ত্রীর সাক্ষাতের দাবিতে গতকাল তারা শহীদ মিনার থেকে পদযাত্রা বের করেন। পদযাত্রাটি শাহবাগে পৌঁছলে পুলিশ ব্যারিকেড দিয়ে তাদের আটকে দেয়। তাদের অভিযোগ স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম কথা দিয়ে কথা রাখেননি।
তিনি বলেন, জাতীয় প্রেসক্লাবে আমরণ অনশনরত নার্সরা ১ মে স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসের পরিপ্রেক্ষিতে আন্দোলন স্থগিত করে। তিনি কথা দিয়েছিলেন পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি) নয়, আগের নিয়মে অর্থাৎ ব্যাচ, মেধা ও সিনিয়রটির ভিত্তিতেই নিয়োগ হবে। কিন্তু স্বাস্থ্যমন্ত্রী কথা দিয়ে কথা রাখেননি, দাবি মেনে নেয়ার প্রতিশ্রুতি দিয়েও এখন নানা টালবাহানা করছেন। এখন মন্ত্রী বলছেন, পিএসসির সার্কুলার বন্ধ করার এখতিয়ার উনার নেই, আছে একমাত্র প্রধানমন্ত্রীর। এ জন্য নার্সরা প্রধানমন্ত্রীর সাথে দেখা করতে চাইলে উনি আমাদের নিয়ে যাবেন বলে কথা দিলেও এখনো নিয়ে যাননি। এদিকে পিএসসি ৩ জুন পরীক্ষার তারিখ ঘোষণা করেছে। নার্সরা জানান, তাদের দেয়ালে পিঠ ঠেকে গেছে। উল্লেখ্য, গত ২৮ মার্চ পিএসসি পরীক্ষার মাধ্যমে সাড়ে তিন সহ¯্রাধিক নার্স তাদের দাবি আদায়ে আন্দোলনে করে আসছিলেন। পূর্বের মতো জ্যেষ্ঠতার ভিত্তিতে নার্স নিয়োগ দেয়ার দাবিতে গত ৪ এপ্রিল থেকে প্রেস ক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন শুরু করেন তারা। পরে গত ২৮ এপ্রিল সন্ধ্যা থেকে তারা আমরণ অনশনে অংশ নেন। ১ মে স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে তারা আমরণ অনশন ভঙ্গ করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন