ঢাকা শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ০৩ আশ্বিন ১৪২৭, ২৯ মুহাররম ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

যথাযোগ্য মর্যাদায় জাতীয় কবির জন্মবার্ষিকী পালিত

প্রকাশের সময় : ২৬ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : যথাযোগ্য মর্যাদায় সারা দেশে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১১৭তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ে কবির মাজারে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শোভাযাত্রাসহকারে পুষ্পস্তবক অর্পণ করেন। এই বছর চট্টগ্রামে কবির জন্মবার্ষিকীর মূল অনুষ্ঠানের আয়োজন করা হয়। এদিকে নজরুল ইনস্টিটিউটের তত্ত্বাবধানে চট্টগ্রামে নজরুল স্মৃতিকেন্দ্র গড়ে তোলার নীতিগত সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর।
কবির মাজারে সকালে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, ছাত্র-ছাত্রী ও কর্মকর্তা-কর্মচারীগণ ভিসি ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের নেতৃত্বে শোভাযাত্রাসহকারে কবির মাজারে যান এবং বিশ্ববিদ্যালয়ের পক্ষে ভিসি কবির মাজারে পুষ্পস্তবক অর্পণ করেন। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল এবং শিক্ষক সমিতিসহ বিভিন্ন সংগঠনও পুষ্পস্তবক অর্পণ করে।
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদের নেতৃত্বে সকালে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদ সংলগ্ন কবির সমাধিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন দলটির নেতারা। এ সময়ে বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সহ-দফতর সম্পাদক আসাদুল করিম শাহীনসহ বিএনপি ও তার অঙ্গ সহযোগী গঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
ঢাকা বিশ্ববিদ্যালয় জাতীয় কবির সমাধিস্থলে বাংলা একাডেমীর পরিচালকের নেতৃত্বে একাডেমির কর্মকর্তা, কর্মচারি, প্রশিক্ষক ও প্রশিক্ষণার্থী শিশুরা পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান।
এছাড়াও জাতীয় কবি কাজী নজরুল ইসলামের বুধবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয় ‘নজরুল গবেষণা কেন্দ্র’র আয়োজনে বিশ্ববিদ্যালয়ের এমিরিটাস প্রফেসর ড. আনিসুজ্জামানের সভাপতিত্বে ‘নজরুল-প্রাসঙ্গিকতা’ শিরোনামে বিশ্ববিদ্যালয়ের আর সি মজুমদার আর্টস মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভিসি প্রফেসর ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। বিশেষ অতিথি ছিলেন বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আব্দুল আজিজ। অনুষ্ঠানে মুখ্য বক্তা হিসেবে বক্তব্য উপস্থাপন করেন এমিরিটাস প্রফেসর ড. রফিকুল ইসলাম। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কেন্দ্রের পরিচালক অধ্যাপক সৌমিত্র শেখর।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন