বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১৩ মাঘ ১৪২৮, ২৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

ধর্মপ্রাণ মুসলমানদের বিএনপির বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলনে নামার আহ্বান হানিফের

প্রকাশের সময় : ২৬ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : মুসলিম বিশ্বের প্রধান শত্রু হিসেবে চিহ্নিত ইসরাইলের সঙ্গে বৈঠক করায় বিএনপি বিরুদ্ধে সারা বিশ্বের ধর্মপ্রাণ মুসলমানদের ঐক্যবদ্ধ আন্দোলনের আহ্বান জানিয়েছে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।
গতকাল দুপুরে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানম-ি রাজনৈতিক কার্যালয়ে দলের ২০তম সম্মেলনকে সফল করার লক্ষে অর্থ উপ-কমিটির এক সভা শেষে সংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি এ আহ্বান জানান।
‘আওয়ামী লীগ ধর্মের ব্যাপারে নিজেদের অবস্থান পরিষ্কার করছে না, সুবিধা অনুযায়ী ধর্মের কথা বলে’ বিএনপি নেতা রুহুল কবির রিজভীর এমন অভিযোগ প্রসঙ্গে মাহবুব উল আলম হানিফ বলেন, ধর্মের ব্যপারে আমাদের অবস্থান পরিষ্কার। বিএনপি নানান সময় নানান ধরনের মিথ্যাচার করে। এই সকল মিথ্যাচারের মধ্য দিয়ে তারা নিজেদের অপকর্মকে ঢাকতে চায়।
তিনি বলেন, মুসলিম বিশ্বের প্রধান শত্রু হিসাবে চিহ্নিত ইসরাইলের সঙ্গে বিএনপির নেতারা বৈঠক করে তাদেরকে (ইসরাইলকে) সব রকমের ব্যবসা-বাণিজ্যসহ সুযোগ-সুবিধা দিয়ে ক্ষমতায় আসতে চায়। তাই আমি দেশের ধর্মপ্রাণ মুসলমানদের আহ্বান করেছি, ধর্মপ্রাণ মুসলমান এবং মুসলমানদের যে সকল সংগঠন আছে তারা ঐক্যবদ্ধ হয়ে বিএনপির বিরুদ্ধে আন্দোলনে নামার জন্য।
আওয়ামী লীগের এই নেতা বলেন, আমাদের জাতীয় সম্মেলনকে সফল করার লক্ষে আজ অর্থ উপ-কমিটির দায়িত্ব প্রাপ্ত নেতাদের সঙ্গে অন্যান্য উপ-কমিটির নেতাদের বৈঠক হয়েছে। আলোচনায় আমরা জানতে পেরেছি সম্মেলনকে সফল করার লক্ষে সকল উপ-কমিটির কাজ ৬০-৭০ ভাগ সম্পন্ন হয়েছে। আশা করি নির্ধারিত সমেয়ের আগেই আমরা সব ‘সাব’ কমিটির দায়িত্ব যথাযথভাবে সম্পন্ন করবে।
সম্মেলনকে সফল করতে অর্থ উপ-কমিটির কি পরিমাণ বাজেট বরাদ্দ থাকতে পারে সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে হানিফ বলেন, বাজেট নিয়ে এখনও আমরা কোন আলোচনা করিনি।
এর আগে আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য কাজী জাফর উল্লাহর সভাপতিত্বে অর্থ উপ-কমিটির সঙ্গে অন্যান্য উপ-কমিটির সভা হয়। এতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমাম, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক দীপু মনি, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম প্রমুখ অংশ নেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন