সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পুলিশ কখনো জনরোষ থামাতে পারে না

ক্ষমতাসীনরা দেশ ছেড়ে পালিয়ে যাবে : নোমান

প্রকাশের সময় : ২৭ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপির ভাইস-চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান বলেছেন, ক্ষমতাসীন ফ্যাসিস্ট সরকারের পতন কখনো গণতান্ত্রিক পন্থায় হবে না, পালিয়ে যাওয়ার মাধ্যমে এ দেশ থেকে তাদের পতন ঘটবে।
গতকাল বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে ‘ঘুরে দাঁড়াও বাংলাদেশ’ কেন্দ্রীয় কমিটি আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক  প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৫তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভাটির আয়োজন করা হয়। সাবেক মন্ত্রী নোমান বলেন, বিভিন্ন দলের রাজনৈতিক নেতাদের মিথ্যা মামলা দিয়ে কারাগারে দিচ্ছেন। এদের বেশিদিন কারাগারে আটক করে রাখতে পারবেন না। কারাগার তো রাজনীতিবিদদের জন্য। জনগণ তাদের ছাড়িয়ে আনবে। আজ যারা মিথ্যা মামলা দিয়ে গুম-গ্রেফতার করছেন একদিন তাদের ঠিকানা হবে কারাগার।
খালেদা জিয়ার বিরুদ্ধে আদালতের দেয়া চার্জশীটের প্রসঙ্গে নোমান বলেন, মিথ্যা মামলা দিয়ে ওয়ারেন্টের কার্যক্রম একদিন শেষ হবে। যারা মিথ্যা ওয়ারেন্ট দিয়ে জনগণের মনে খালেদা জিয়া সম্পর্কে বিভ্রান্তি ছড়ানোর চেষ্টা করছেন তারা কোনোদিন সফল হবে না।
পুলিশ কখনো জনতার রোষ থামাতে পারে না। যত দিন যাচ্ছে এই সরকারের নোংরা রাজনীতি সম্পর্কে জনগণ ততই স্পষ্ট ধারণা লাভ করছে বলেও মন্তব্য করেন বিএনপির এই নেতা। তিনি বলেন, আওয়ামী লীগ রাজনৈতিক নেতৃত্ব দিতে ব্যর্থ হয়ে স্বাধীনতার ঘোষক জিয়াউর রহমানকে ইতিহাস থেকে মুছে ফেলার ষড়যন্ত্র করছে। রাজনৈতিক উচ্চাভিলাষের জন্য নয় তৎকালীন সংকট মোকাবিলায় জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন।
আয়োজক সংগঠনের সভাপতি কাদের সিদ্দিকীর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, বিএনপির অর্থ বিষয়ক সম্পাদক আব্দুস সালাম, স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মোহাম্মাদ রহমতউল্লাহ প্রমুখ। 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন