শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সরকার বোকার স্বর্গ থেকে খালেদা জিয়াকে গ্রেফতারের চিন্তা করছে : মির্জা আব্বাস

চক্রান্তের অশুভ ছায়া মহানগর বিএনপিতে পড়তে পারে

প্রকাশের সময় : ২৭ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে গ্রেফতারের পরিণাম ভালো হবে না বলে হুশিয়ারি দিয়েছে বিএনপি
আগামী ২ জুন আদালতে না গেলে গ্রেফতারি পরোয়ানাÑ আদালতের এমন আদেশের পরিপ্রেক্ষিতে গতকাল  মহানগর বিএনপির এক যৌথ সভায় দলের স্থায়ী কমিটির সদস্য ও মহানগর আহ্বায়ক মির্জা আব্বাস এই হুশিয়ারি দেন। তিনি বলেন, পত্রিকায় দেখলাম, দেশনেত্রীকে কারারুদ্ধ করার প্রক্রিয়া চলছে। এই আওয়ামী সরকারের পক্ষে অসম্ভব বলে কিছু নেই, মানবতাবোধ বলে কিছু নেই। আমার ধারণা বিষয়টা খুব একটা সহজ হবে না। সরকার যতই চেষ্টা করুক, খুব একটা সহজ হবে বলে আমি মনে করি না। আমি স্পষ্ট ভাষায় বলতে চাই, দেশনেত্রীকে গ্রেফতারের পরিণাম ভালো হবে না। দেশের মানুষ এটাকে সহজভাবে মেনে নেবে না। দেশনেত্রীকে কারারুদ্ধ করে দেশে শান্তির চিন্তা করলে আমি মনে করি সরকার বোকার স্বর্গে বাস করছে।
গত ১৯ মে ঢাকা তিন নম্বর বিশেষ জজ আদালতের বিচারক আবু আহমেদ জমাদার জিয়া দাতব্য ট্রাস্ট দুর্নীতি মামলার প্রধান আসামি বিএনপি চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে ২ জুন আদালতে হাজিরের নির্দেশ দিয়ে বলেছেন, সেদিন অনুপস্থিত থাকলে সাবেক এই প্রধানমন্ত্রীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হবে।
খালেদা জিয়া আদালতে হাজির না হওয়ায় ১৯ মে মামলায় তার আত্মপক্ষ সমর্থন পঞ্চম দফায় পিছিয়ে যায়।
খালেদা জিয়ার অসুস্থতার কারণ দেখিয়ে তার অন্যতম আইনজীবী সানাউল্লাহ মিয়া সেদিন আবারও সময়ের আবেদন করেন। ওই আবেদন শুনে ঢাকার তিন নম্বর বিশেষ জজ আদালতের বিচারক নতুন তারিখ ঠিক করে দিয়ে ওইদিন খালেদা জিয়াকে হাজির হতে নির্দেশ দেন।
নয়া পল্টনে সকাল সাড়ে ১১টায় মহানগর বিএনপির কার্যালয়ের মওলানা ভাসানী মিলনায়তনে দলের প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৫তম শাহাদাৎ বার্ষিকী পালন উপলক্ষে এই  যৌথ সভা হয়।
দিবসটি উপলক্ষে আগামী ৩০ মে ও ১ জুন দুইদিন রাজধানীর বিভিন্ন থানায় দুস্থদের মধ্যে খাবার বিতরণ কর্মসূচি গ্রহণ করেছে মহানগর বিএনপি। দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া প্রতিবারের মতো এবারো এই খাবার বিতরণ কর্মসূচিতে অংশ নেবেন। এই কর্মসূচি সফল করতেই এই যৌথ সভা ডাকা হয়।
সংক্ষিপ্ত বক্তব্যে দলের চেয়ারপার্সনের গ্রেফতারের আশঙ্কার কথা উল্লেখ করে নেতাদের উদ্দেশ্যে মির্জা আব্বাস বলেন, সরকারের উচিত ছিল, জনগণের ভালোবাসা আদায় করা। সেজন্য দেশনেত্রী খালেদা জিয়ার সঙ্গে আলোচনা করে কী করা যায়, সেটা করা। তা না করে যদি তারা চিন্তা করে দেশনেত্রীকে গ্রেফতার করলে, কারারুদ্ধ করলে, দেশে শান্তি আসবে। তাহলে বলব, তারা (সরকার) বোকার স্বর্গে বাস করছে।
দমন-নিপীড়ন প্রক্রিয়া করে কোনো সরকার বিশ্বের কোথাও টিকে থাকতে পারেনি। এই সরকারও ক্ষমতায় টিকে থাকতে পারবে না।
বিএনপির বিরুদ্ধে ষড়যন্ত্র চলছেÑ মন্তব্য করে তিনি বলেন, আজকে আমাদের বিএনপিকে নিয়ে নানামুখী ষড়যন্ত্র চলছে। যেভাবে ছিল, ১/১১-এর আগে, ১/১১ সময়ে। এখন অনেক দেরিতে হলেও সেই একই রকম চক্রান্ত আবার শুরু হয়েছে।  এ ব্যাপারে নেতা-কর্মীদের সজাগ খাকার পরামর্শ দেন মির্জা আব্বাস।
তিনি বলেন, আমি খুব খেয়াল করছি, পত্রপত্রিকায় বিভিন্নভাবে লেখা হচ্ছে বিএনপির বিরুদ্ধে। এখানে-ওখানে গোপন বৈঠকের কথা লেখা হচ্ছে। আমি বিশ্বাস করি যে, এটা সবই মিথ্যা। কোনো একটি চক্র আগে থেকেই একটা ক্ষেত্র প্রস্তুত করছে বিএনপিকে একটা দলাদলি বা গ্রুপিংয়ের মধ্যে  ফেলার, কোনো একটা কায়েমী স্বার্থবাদী গোষ্ঠীর এই কাজটা, তারাই চক্রান্তটা করে বেড়াচ্ছে। তবে প্রমাণ ছাড়া কিছু বলা যাবে না। এই ব্যাপারে আমাদের খেয়াল রাখতে হবে। ওই চক্রান্ত হয়ে থাকলে তার একটা ‘অশুভ’ ছায়া মহানগর বিএনপিতে পড়তে পারে বলে নেতা-কর্মীদের সজাগ থাকার আহ্বানও জানান এই মহানগর আহ্বায়ক।
যৌথ সভায় দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, মহানগর নেতা আব্দুস সালাম, আবুল খায়ের ভুঁইয়া, কাজী আবুল বাশার, ইউনুস মৃধাসহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন