শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বঙ্গবন্ধুর বায়োপিক হবে তিন ঘণ্টার শুটিং নভেম্বরে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ মে, ২০১৯, ১২:০১ এএম

নভেম্বরে শুরু হবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিকের শুটিং। এমনটাই জানিয়েছেন ছবির ভারতীয় পরিচালক শ্যাম বেনেগাল। খবর ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার। সেই সঙ্গে জানা গেছে, ছবির দৈর্ঘ্য হবে ১৮০ মিনিট বা তিন ঘণ্টা।
ছবির শুটিং শুরু হয়ে গেলে ৮০ দিনেই দৃশ্যধারণের কাজ শেষ করতে পারবেন বলে আশা করেন শ্যাম বেনেগাল। শুটিং পরবর্তী কাজ হবে মুম্বাইতে। আর ছবিটি ২০২০ সালেই মুক্তির জন্য প্রস্তুত হবে বলেও জানান পরিচালক।
তবে, ছবির অভিনয়শিল্পী নির্বাচন নিয়ে কিছুটা চ্যালেঞ্জের মধ্যে আছেন পরিচালক। তিনি বলেন, ছবির অধিকাংশ অভিনয়শিল্পী নেওয়া হবে বাংলাদেশ থেকেই। কিন্তু বঙ্গবন্ধুর চরিত্রে কে অভিনয় করবেন তা নির্বাচন করা খুব কঠিন।
শ্যাম বেনেগাল আরও জানিয়েছেন, ছবির চিত্রনাট্যকার অতুল তিউয়ারি আগামী সপ্তাহেই ঢাকায় আসবেন এবং সংগ্রহ করবেন প্রয়োজনীয় তথ্য। তার এই গবেষণায় সাহায্য করবেন জনপ্রিয় বিজ্ঞাপন নির্মাতা ও ‘হাসিনা: আ ডটার্স টেল’ ডকু ফিকশনের পরিচালক পিপলু আর খান।
৭ মে বাংলাদেশের একটি প্রতিনিধি দল যায় ভারতে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা গওহর রিজভীর নেতৃত্বে সেই দলে ছিলেন তথ্য সচিব আবদুল মালেক, এফডিসি’র পরিচালক (উৎপাদন) নুজহাত ইয়াসমিন, তথ্য মন্ত্রণালয়ের উপসচিব (চলচ্চিত্র বিভাগ) প্রতাপ চন্দ্র বিশ্বাস ও ডকু ফিকশন ‘হাসিনা: আ ডটার্স টেল’র নির্মাতা পিপলু আর খান।
বাংলাদেশের প্রতিনিধি দলে আরও ছিলেন ভারতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী। তারা কথা বলেন ভারতের ইনফরমেশন অ্যান্ড ব্রডকাস্টিং মিনিস্ট্রি’র সেক্রেটারি অমিত খের এবং অন্যান্য কর্মকর্তাদের সঙ্গে। সভায় উপস্থিত ছিলেন পরিচালক শ্যাম বেনেগোল ও চিত্রনাট্যকার অতুল তিউয়ারি।
শুধু বঙ্গবন্ধুর বায়োপিকই নয় সভায় কথা হয় মহান মুক্তিযুদ্ধের ওপর একটি তথ্যচিত্র নির্মাণ নিয়েও। এটিও নির্মিত হবে বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনায়। সভায় সিদ্ধান্ত হয় তথ্যচিত্রটি নির্মাণ করবেন বাংলাদেশের একজন পরিচালক। তার সহকারী হিসেবে কাজ করবেন ভারতের কোনো পরিচালক। তবে তারা কারা হবেন তা চূড়ান্ত হয়নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন