শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আওয়ামী লীগ প্রতিহিংসার রাজনীতি করে না : নাসিম

প্রকাশের সময় : ২৮ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গ্রেপ্তারি পরোয়ানার দিকে ইঙ্গিত করে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, আওয়ামী লীগ প্রতিহিংসার রাজনীতি করে না। তাই কাউকে গ্রেপ্তার করার ইচ্ছাও আওয়ামী লীগের নেই।
বিএনপি নেতাদের উদ্দেশে আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য নাসিম বলেন, বেগম খালেদা জিয়াকে কেন আমরা গ্রেপ্তার করতে যাব? আওয়ামী লীগ যদি প্রতিহিংসাপরায়ণ হত তাহলে বঙ্গবন্ধু হত্যার বিচার ট্রাইব্যুন্যালে হত। কিন্তু আমরা তা করিনি। কাউকে গ্রেপ্তার করার ইচ্ছা আমাদের নেই।
গতকাল শুক্রবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বাংলাদেশ হোমিওপ্যাথিক পরিষদের জাতীয় কনভেনশন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে নাসিম এসব কথা বলেন।
জাতীয় কনভেনশনের আহ্বায়ক ডা. এ কে এম শহীদ উল্লাহর সভাপতিত্বে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব বিমান কুমার সাহা, বাংলাদেশ হোমিওপ্যাথিক পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি ডা. এ কে এম আলাউদ্দিন প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠানের উদ্বোধন করবেন বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ডের চেয়ারম্যান ডা. দিলীপ কুমার রায়।
মোহাম্মদ নাসিম বলেন, বাংলাদেশের বিচার ব্যবস্থা স্বাধীন, আদালত স্বাধীন, কোর্ট স্বাধীন। আদালত যদি কাউকে গ্রেপ্তার করার নির্দেশ দেয় তাহলে আমাদের কি করার আছে বলেন?
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উদ্দেশে আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য বলেন, জ্বালাও-পোড়াও বন্ধ করেন। আপনি রাজনীতির নামে মানুষ হত্যা করতে পারেন না। আপনি যা করেছেন, তার জন্য বাংলার জনগণ আপনাকে কখনও ক্ষমা করবে না, করতে পারে না।
উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শেখ হাসিনার সরকারকে বারবার ভোট দিয়ে নির্বাচিত করতে জনগণের প্রতি আহ্বান জানিয়ে নাসিম বলেন, দেশের উন্নয়নের ধারাবাহিকতা রক্ষার জন্য সরকারের ধারাবাহিকতা প্রয়োজন। মালয়েশিয়ায় মাহাথির মোহাম্মদ একটানা ২২ বছর ক্ষমতায় ছিলেন বলেই সে দেশটি আজ এত উন্নত। তাই বাংলাদেশের উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারকে বারবার ক্ষমতায় আনতে হবে।
তিনি বলেন, সরকারের এক মেয়াদে দেশের সমস্ত উন্নয়ন করা সম্ভব নয়। সরকার ক্ষমতায় গেলে উন্নয়ন করে। উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করে। কিন্তু সকল পরিকল্পনা এক মেয়াদে বাস্তবায়ন সম্ভব হয় না। তাই দেশের উন্নয়নের জন্য শেখ হাসিনার সরকারকে বারবার ভোট দিয়ে ক্ষমতায় আনতে হবে।
স্বাধীন দেশে খুনিদের সমধিকার থাকতে পারে না
এদিকে, শুক্রবার বিকালে জাতীয় প্রেস ক্লাবের কনফারেঞ্জ লাউঞ্জে সাংবাদিক অমর সাহার লেখা ‘প্রথম আলো কোলকাতা’ এবং ‘নারীর খোঁজে নারীর কাছে’ শীর্ষক দুটি বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্য মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, স্বাধীন বাংলাদেশে খুনিদের সমধিকার থাকতে পারে না। সাংবাদিক অমর সাহা প্রথম আলোর কোলকাতা প্রতিনিধি।
তিনি বলেন, এই সকল চক্রান্তকারীদের কাছে আমরা স্যারেন্ডার করতে পারিনা। কেন না, স্বাধীন বাংলাদেশে খুনিদের কোন অধিকার থাকতে পারে না। যারা মানুষ খুন করেছে, জ্বালাও পোড়াও করেছে তাদের জন্য সমান অধিকার থাকতে পারে না। সমধিকার থাকবে শুধু এদেশের সাধারণ মানুষের জন্য।
সাবেক তথ্য সচিব সৈয়দ মার্গুব মোরশেদের সভাপতিত্বে প্রধান তথ্য কমিশনার অধ্যাপক গোলাম রহমান, বাংলাদেশ বার কাউন্সিলের ফিনান্স কমিটির চেয়ারম্যান স ম রেজাউল করিম, সোহরাওয়ার্দী মেডিকেলের পরিচালক অধ্যাপক ডা. উত্তম কুমার বড়–য়া, বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ডের চেয়ারম্যান ডা. দিলীপ কুমার রায় এ মোড়ক উন্মোচন অনুষ্ঠানে বক্তব্য রাখেন।
আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য বলেন, পরাজয়ের গ্লানি ভুলতে না পেরে পাকিস্তান বারবার বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে যাচ্ছে। গণতান্ত্রিক সরকারকে চ্যালেঞ্জ করার জন্য চক্রান্ত হচ্ছে। এ সব কিছুর মূল উদ্দেশ্যে হচ্ছে শেখ হাসিনাকে ক্ষমতা থেকে নামানো।  
বিএনপি ৫৪ ধারায় পুলিশের গ্রেফতারকে প্রশ্রয় দিয়েছিল দাবি করে মোহাম্মদ নাসিম বলেন, যারা সব সময় মানবতার কথা বলে সেই বিএনপি ৫৪ ধারায় পুলিশের গ্রেফতারকে প্রশ্রয় দিয়েছিল। তারাই এ রায়ের বিরুদ্ধে আপিল করেছে। আদালতের নির্দেশনা অনুযায়ীই প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে। তারা যখন ৫৪ ধারায় পুলিশের গ্রেফতারকে প্রশ্রয় দিয়েছিল তখন আপনাদের আইনের শাসন কোথায় ছিল, এখন আবার আইনের শাসনের কথা বলেন।
তিনি বলেন, ৫৪ ধারা ও ১৬৭ ধারার ব্যাপারে রায় হয়েছে। আমরা কোনদিন সমর্থন করিনি বিনা বিচারে কাউকে আসামি করে দিনের পর দিন নির্যাতন করা হবে। এই রায়টি আগে হয়েছিল, খালেদা জিয়া সরকার এই রায়ের বিরুদ্ধে আপিল করেছিল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন