শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সরকার উৎখাতের ষড়যন্ত্র করছে বিএনপি-জামায়াত -খাদ্যমন্ত্রী

প্রকাশের সময় : ২৯ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপি-জামায়াত আন্তর্জাতিক মহলের সঙ্গে আঁতাত করে সরকার উৎখাতের ষড়যন্ত্র করছে বলে অভিযোগ করেছেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম। তিনি বলেন, নেদারল্যান্ডের হেগে আন্তর্জাতিক অপরাধ আদালতে জামায়াতের পরাজয়ই প্রমাণ করে একাত্তরের ঘাতকদের বিচার স্বচ্ছ ও আন্তর্জাতিক মানের হচ্ছে।
গতকাল শনিবার দুপুরে ঢাকা ক্লাবে ‘আবদুল কাদের মোল্লা : যুদ্ধাপরাধ বিচার ও ফাঁসি’ বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
কামরুল ইসলাম বলেন, একাত্তরের ঘাতক জামায়াত-বিএনপি এখনও ষড়যন্ত্রে লিপ্ত। দেশকে তারা অস্থিতিশীল করতে চায়। তারা যে কোনো মূল্যে চায় শেখ হাসিনার সরকারকে উৎখাতের মাধ্যমে চলমান বিচার প্রক্রিয়াকে বন্ধ করতে।
তিনি বলেন, নেদারল্যান্ডসের হেগে আন্তর্জাতিক আদালতে জামায়াত যে মামলা করেছিল তাতে তারা পরাজিত হয়েছে। তাদের পরাজয়ের মধ্য দিয়ে এটি প্রমাণিত হয়েছে আমরা সঠিক, স্বচ্ছ ও আন্তর্জাতিক মানের বিচার করছি।
কামরুল বলেন, শেখ হাসিনা ছাড়া একাত্তরের ঘাতকদের বিচার করা সম্ভব হতো না। এই বিচারের মান নিয়ে অনেকে প্রশ্ন তুলেছিলেন। কিন্তু নেদারল্যান্ডের হেগে জামায়াতের হেরে যাওয়ার মাধ্যমে এই বিচারের স্বচ্ছতা ও আন্তর্জাতিক মান প্রমাণিত হয়েছে। একই সঙ্গে দ- কার্যকরের পর পাকিস্তান সরকার, আইনসভা ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিক্রিয়ার মাধ্যমেই প্রমাণিত হয় এই বিচার স্বচ্ছ হয়েছে।
দেশকে অস্থিতিশীল করে বাকি যুদ্ধাপরাধীদের বিচার বাধাগ্রস্ত করার চেষ্টা করা হচ্ছে মন্তব্য করে খাদ্যমন্ত্রী বলেন, মুসলমানদের শত্রু ইহুদিদের সঙ্গে মিলে শেখ হাসিনার সরকারকে হটানোর ষড়যন্ত্র হয়েছে। মোসাদের সঙ্গে হাত মিলিয়ে বাংলাদেশকে ফিলিস্তিন বানানোর চেষ্টা চলছে। যারা বাংলাদেশের শক্তিশালী অর্থনীতি দেখতে চায় না তাদের সঙ্গে মিলে বিএনপি-জামায়াত ষড়যন্ত্র করছে। আর এসব ষড়যন্ত্রের মূলে রয়েছে যুদ্ধাপরাধীদের চলমান এই বিচার প্রক্রিয়াকে বন্ধ করে দেয়া।
মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে কামরুল বলেন, ষড়যন্ত্র মোকাবেলায় মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিকে ঐক্যবদ্ধ হতে হবে। আমরা মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি একত্রিত থাকলে সব ষড়যন্ত্রই পরাজিত হবে।
কাদের মোল্লার বিচার প্রক্রিয়ার ওপর সৈয়দ জাহিদ হোসেন ও সোনিয়া হক ‘আবদুল কাদের মোল্লা : যুদ্ধাপরাধ বিচার ও ফাঁসি’ বইটি লিখেছেন।
অ্যামিরেটস অধ্যাপক আনিসুজ্জামানের সভাপতিত্বে মোড়ক উন্মোচন অনুষ্ঠানে বক্তব্য রাখেন, আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য নূহ-উল আলম লেনিন, ঘাতক দালাল নির্মূল কমিটির ভারপ্রাপ্ত সভাপতি শাহরিয়ার কবির, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ্যাপক ড. সৈয়দ আনোয়ার হোসেন, ওয়ার ক্রাইম ফাইন্ডিংস ফ্যাক্টস কমিটির সভাপতি ড. এম এ হাসান প্রমুখ।
এ সময় উপস্থিত ছিলেন মানবতাবিরোধী অপরাধীদের জন্য গঠিত আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তদন্ত সংস্থার কো-অর্ডিনেটর সানাউল হক ও সমন্বয়ক মো. আবদুল হান্নান খান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন