শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

জয়-সাফাদি বৈঠকের খবর বিএনপির সাজানো নাটক -মাহবুব-উল আলম হানিফ

প্রকাশের সময় : ২৯ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ইসরাইলের ক্ষমতাসীন লিকুদ পার্টির নেতা মেন্দি এন সাফাদির সঙ্গে প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের বৈঠকের খবরকে বিএনপির সাজানো নাটক বলে দাবি করেছে আওয়ামী লীগ।
গতকাল শনিবার বিকালে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ এ দাবি করেন।
হানিফ বলেন, বিভিন্ন মিডিয়ার বদৌলতে এ খবরটি আমাদের দৃষ্টিগোচর হয়েছে। বিএনপির নেতারা লন্ডনে বসে সাফাদির সঙ্গে জয়ের বৈঠক হয়েছে, এ নাটক সাজাচ্ছে। বিএনপির নেতা আসলাম চৌধুরী আটক হওয়ার পর তারা যে সরকার উৎখাতের গভীর ষড়যন্ত্র করছিল তার বিভিন্ন তথ্য ফাঁস হওয়ার পর জনগণের দৃষ্টি অন্যদিকে সরিয়ে নিতে এ নাটক সাজানো হয়েছে। এর মধ্য দিয়ে প্রমাণ হয়েছে, বিএনপি ইসরাইলকে নিয়ে গভীর ষড়যন্ত্র করছে।
তিনি বলেন, সাক্ষাৎকারটি আমি দেখেছি। সাক্ষাৎকারটি নিয়েছে বিএনপির লন্ডন প্রবাসী এক নেতা জ্যাকব মিল্টন। সাক্ষাৎকারটিতে মিল্টন অনেকটা ইচ্ছা করেই সাফাদিকে প্রশ্ন করেন, এর আগে আপনার সঙ্গে বাংলাদেশের কারও সাক্ষাৎ হয়েছে কি-না? সাফাদি জবাবে বলেছে হয়েছে। তার এ ধরনের প্রশ্নে বোঝা যায় এটি সাজানো।
বিবিসি বাংলায় প্রকাশিত রিপোর্ট প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে আওয়ামী লীগের এই নেতা বলেন, বিবিসি বাংলার কোনো সাংবাদিক সাফাদির সাক্ষাৎকার নেননি। তার সাক্ষাৎকারটা নিয়েছে জ্যাকব মিল্টন। সে কে? তারা নাটকটা সিডি বানিয়ে বিবিসি বাংলাকে দিয়েছে এবং তাদের ফিচার করতে বলেছে। আর বিবিসি যদি সাক্ষাৎকার নিত, সেটা সাংবাদিকদের নিয়েই নিত, আর নিঃসন্দেহে তার গুরুত্ব থাকত। বিবিসির মতো একটা অনলাইন পত্রিকা একজনের ধার করা ইন্টারভিউ নিয়ে প্রচার করেছে, যা কারও জন্যই কাম্য নয়, যা সংবাদ জগতের জন্য কাম্য নয়। এটা দুঃখজনক।
তিনি বলেন, আমরা বিবিসির এমন সংবাদের অবশ্যই প্রতিবাদ জানাব।
পঞ্চম ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচন প্রসঙ্গে হানিফ বলেন, কিছু বিছিন্ন ঘটনা ছাড়া পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনও সুষ্ঠু হয়েছে। তিনি বলেন, বিএনপি এ নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্যে নির্বাচনে অংশ নিয়েছিল।
এ সময় আরও উপস্থিত ছিলেন তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন, স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. বদিউজ্জামান ভূঁইয়া ডাবলু, ক্রীড়া সম্পাদক দেওয়ান শফিউল আরেফিন টুটুল, কার্যনির্বাহী সদস্য এসএম কামাল হোসেন, সুজিত রায় নন্দী প্রমুখ।
উল্লেখ্য, গত শুক্রবার বিবিসি বাংলা প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র ও তার তথ্য-প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের সঙ্গে ইসরাইলের ক্ষমতাসীন লিকুদ পার্টির নেতা মেন্দি এন সাফাদির সঙ্গে চার-পাঁচ মাস আগে ওয়াশিংটনে একটি বৈঠক হয়েছে দাবি করে একটি সংবাদ প্রকাশ করে। সেখানে সাফাদির একটি সচিত্র সাক্ষাৎকারও প্রকাশ করা হয়। এই বৈঠকের পটভূমি ব্যাখ্যা করে মেন্দি এন সাফাদি জানান, ৪-৫ মাস আগে যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে সাফাদি তার এক বন্ধুর মাধ্যমে জয়ের সঙ্গে সাক্ষাৎ করেন।
সাফাদি বলেন, তিনি যখন শেষবার ওয়াশিংটন ডিসিতে যান, সে সময় একজন আমেরিকান বন্ধু দুজনের মধ্যে এই বৈঠকটির আয়োজন করেন। ওই বন্ধু তাকে জানান, যার সঙ্গে দেখা হবে তিনি বাংলাদেশের একজন গুরুত্বপূর্ণ ব্যক্তি। এরপর তিনি ওয়াশিংটন ডিসিতে সজীব ওয়াজেদের অফিসে যান। সাক্ষাতের শুরুতে মি. ওয়াজেদ তাকে বলেন যে, তিনি বাংলাদেশের একজন উচ্চপদস্থ ব্যক্তি। কিন্তু সজীব ওয়াজেদ যে প্রধানমন্ত্রীর ছেলে মি. সাফাদি তখনও তা জানতেন না বলে উল্লেখ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন