শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দুই মাদক ব্যবসায়ীর যাবজ্জীবন

চট্টগ্রামে ইউনিপে টু ইউ’র দুই পরিচালককে কারাদন্ড

প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : দুই ফেনসিডিল বিক্রেতাকে যাবজ্জীবন কারাদ- দিয়েছেন আদালত। একই রায়ে আদালত তাদের ১০ হাজার টাকা করে জরিমানা করেছেন। গতকাল চট্টগ্রাম মহানগর দায়রা জজ মো. শাহনূর এ রায় দিয়েছেন। দ-িত দু’জন হল, কুতুব উদ্দিন ও ইকবাল হোসেন। এদের মধ্যে কুতুব উদ্দিন পলাতক আছে। মামলায় রাষ্ট্রপক্ষের কৌসুলি ও মহানগর পিপি অ্যাডভোকেট মো. ফখরুদ্দিন চৌধুরী বলেন, মামলায় আসামিদের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের আনা অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণ হওয়ায় তাদের যাবজ্জীবন কারাদ- দিয়েছেন আদালত।
আদালত সূত্রে জানা গেছে, ২০০৯ সালের ২২ মার্চ কুতুব ও ইকবালকে নগরীর ব্যাটারি গলি থেকে ৬শ’ বোতল  ফেনসিডিলসহ গ্রেফতার করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের চট্টগ্রাম মেট্রো উপ-অঞ্চলের পরিদর্শক তপন কান্তি শর্মা। ওইদিনই তিনি বাদি হয়ে কোতয়ালি থানায় মাদক আইনে একটি মামলা দায়ের করেন।
এদিকে অর্থ আত্মসাতের মামলায় কথিত মাল্টিলেভেল মার্কেটিং কোম্পানি ইউনিপে টু ইউ’র দুই কথিত পরিচালককে ১০ বছর করে সশ্রম কারাদ- দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত। একই রায়ে আদালত নাঈমা জান্নাত চৌধুরী নামে অপর পরিচালককে বেকসুর খালাস দিয়েছেন। চট্টগ্রামের মুখ্য মহানগর হাকিম (সিএমএম) মো. শাহজাহান কবির এ রায় দিয়েছেন। বহুল আলোচিত ইউনিপে টু ইউ’র প্রতারণার ঘটনায় এই প্রথম কোন মামলার রায় হয়েছে। দ-িত দুই পরিচালক হলেন, শাহাদাৎ হোসেন চৌধুরী ও মো.আইয়ূব আলী। দ-িত আইয়ূব আলী বর্তমানে কারাগারে আছেন।
মামলায় রাষ্ট্রপক্ষের কৌসুলী অ্যাডভোকেট রনি কুমার দে জানান, ২০১৩ সালের ১৭ জুন ইউনিপে টু ইউ’র কথিত তিন পরিচালকের বিরুদ্ধে আদালতে মামলা করেন মো. ইয়াছিন নামে ভুক্তভোগী এক বিনিয়োগকারী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন