সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিএনপিসহ ৩ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

বগুড়া সদর আসনে উপনির্বাচন

মহসিন রাজু | প্রকাশের সময় : ২৮ মে, ২০১৯, ১২:০৩ এএম

আগামী ২৪ জুন অনুষ্ঠিতব্য বগুড়া সদর আসনের উপনির্বাচনে মনোনয়নপত্র দাখিলকারী বিএনপির এক প্রার্থীসহ তিন প্রার্থীর মনোনয়ন বাতিল হয়েছে। বাতিল হওয়া মনোনয়নের মধ্যে রয়েছে বগুড়া জেলা বিএনপির সাবেক সভাপতি ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা এবং বগুড়া পৌর মেয়র অ্যাডভোকেট মাহবুবুর রহমান, স্বতন্ত্র প্রার্থী ব্যবসায়ী জাফর আলম ও আলী হাসান।
গতকাল সোমবার মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে রিটার্নিং কর্মকর্তার দায়িত্বে নিয়োজিত জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মাহবুব আলম শাহ এ সিদ্ধান্ত জানান। মনোনয়ন বাতিলের কারন ব্যাখ্যা করে তিনি বলেন, বিএনপির মনোনিত প্রার্থী অ্যাডভোকেট মাহবুব বর্তমানে একটি লাভজনক পদে অধিষ্ঠিত আছেন বিধায় তার মনোনয়ন বাতিল হয়েছে। অন্য দুই স্বতন্ত্র প্রার্থী তাদের মনোনয়নের স্বপক্ষে যে গণস্বাক্ষর দাখিল করেছেন যাচাই বাছাইকালে তার সত্যতা পাওয়া যায়নি বিধায় তা বাতিল হয়েছে।
এই আসনে মনোনয়ন দাখিলকারি মোট ১১ জন প্রার্থীর মধ্যে ৮ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। এদের মধ্যে রয়েছেন বিএনপির দুই প্রার্থী যথাক্রমে সাবেক এমপি গোলাম মো. সিরাজ ও রেজাউল করিম বাদশা। আওয়ামী লীগের প্রার্থী এস এম টি জামান নিকেতা এবং জাতীয় জাতীয় পার্টির প্রার্থী নূরুল ইসলাম ওমর। এছাড়া অপর বৈধ প্রার্থীরা হলেন বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী মনসুর রহমান, বাংলাদেশ মুসলিম লীগের রফিকুল ইসলাম, স্বতন্ত্র সৈয়দ কবর আহম্মেদ (মিঠু) ও মো. মিনহাজ মন্ডল।
নির্বাচন কমিশন ঘোষিত তফশীল অনুযায়ী আগামী ৩ জুুনের মধ্যে প্রার্থিতা প্রত্যাহার শেষে ৪ জুন প্রতীক বরাদ্দ করবে কমিশন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন