সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

জয়-সাফাদির বৈঠক নিয়ে বিবিসির খবর ভিত্তিহীন : হানিফ

প্রকাশের সময় : ৩০ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ইসরাইলের নাগরিক মেন্দি এন সাফাদির সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয় সম্পর্কে বিবিসি যে সংবাদ প্রকাশ করেছে তা ভিত্তিহীন, অপপ্রচার, সম্পূর্ণরূপে অসত্য ও কল্পিত বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।
রোববার আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, বিবিসি একটি খ্যাতনামা প্রতিষ্ঠান, তাদের এই ধরনের ভিত্তিহীন সংবাদ পরিবেশনে আমরা ক্ষুব্ধ, হতাশ ও মর্মাহত। আমরা বিবিসির বাংলা অনলাইনের সম্পাদকের সঙ্গে যোগাযোগ করেছি। লিখিত প্রতিবাদ জানিয়েছি। আশা করি এটি তদন্ত করে তারা প্রকৃত সত্য প্রকাশ করবে।
হানিফ বলেন, খালেদা জিয়ার ছেলে তারেক রহমান বিদেশে বসে এই মিথ্যা নাটক সাজিয়েছে। তারেক রহমান সাফাদির সঙ্গে বৈঠক করে শেখ হাসিনার সরকারকে উৎখাত করার জন্য ইসরাইলের সহযোগিতা চেয়েছে। তারই ধারাবাহিকতায় বিএনপি নেতা আসলাম চৌধুরী ভারতে সাফাদির সঙ্গে বৈঠক করেছে। এইসব ফাঁস হওয়ার পর এখন প্রকৃত সত্যকে ঢাকার জন্য জয়ের সঙ্গে বৈঠকের কাল্পনিক তথ্য দিয়ে নাটক সাজানো হয়েছে।
তিনি বলেন, সাক্ষাৎকারটি আমি দেখেছি। সাক্ষাৎকারটি নিয়েছেন বিএনপির লন্ডন প্রবাসী এক নেতা জ্যাকব মিল্টন। সাক্ষাৎকারে মিল্টন অনেকটা ইচ্ছা করেই সাফাদিকে প্রশ্ন করেন, এর আগে আপনার সঙ্গে বাংলাদেশের কারও সাক্ষাৎ হয়েছে কি-না? সাফাদি জবাবে বলেছেন, হয়েছে। তার এ ধরনের প্রশ্নে বোঝা যায় এটি সাজানো।
বিবিসি বাংলায় প্রকাশিত রিপোর্ট প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে আওয়ামী লীগের এই নেতা বলেন, বিবিসি বাংলার কোনো সাংবাদিক সাফাদির সাক্ষাৎকার নেননি। তার সাক্ষাৎকারটা নিয়েছে জ্যাকব মিল্টন। সে কে? তারা নাটকটা সিডি বানিয়ে বিবিসি বাংলাকে দিয়েছে এবং তাদের প্রচার করতে বলেছে। আর বিবিসি যদি সাক্ষাৎকার নিত, সেটা তাদের সাংবাদিকরা করতেন। নিঃসন্দেহে তার গুরুত্ব থাকত।
এসময় আরো উপস্থিত ছিলেন তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. বদিউজ্জামান ভূঁইয়া ডাবলু, ক্রীড়া সম্পাদক দেওয়ান শফিউল আরেফিন টুটুল, কার্যনির্বাহী সদস্য এসএম কামাল হোসেন, সুজিত রায় নন্দী প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন