ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭, ১১ সফর ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

৬৩ বছর পর প্রথমবারের মত নবীন-প্রবীনের মিলনমেলা

কুমিল্লা ক্যান্টনমেন্ট হাইস্কুল

কুবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ১ জুন, ২০১৯, ১১:১৯ পিএম

কুমিল্লা ক্যান্টনমেন্ট হাই স্কুলের সাবেক এবং বর্তমান ব্যাচের শিক্ষার্থীদের পুনর্মিলনী আজ অনুষ্ঠিত হবে। প্রতিষ্ঠার ৬৩ বছর পর প্রথম বারের মত সাবেক এবং বর্তমান শিক্ষার্থীদের এই মিলনমেলা কুমিল্লার মিয়ামী রেস্টুরেন্টে অনুষ্ঠিত হবে।


জানা যায়, কুমিল্লা ক্যান্টমেন্ট হাইস্কুল প্রতিষ্ঠা হওয়ার পর থেকে সম্মিলিতভাবে এটাই প্রথম মিলনমেলা। কুমিল্লা ক্যান্টনমেন্ট হাইস্কুলের প্রতিষ্ঠার ৬৩ বছর পার হলেও কোন ধরনের মিলন মেলা অনুষ্ঠিত হয়নি। এ প্রতিষ্ঠানের সাবেক অনেক শিক্ষার্থী পড়াশুনা শেষ করে দেশে এবং বিদেশে সুনামের সাথে কাজ করে যাচ্ছেন। এই প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের বিশাল একটি অংশ বাংলাদেশ সরকারের অনেক উচ্চপদস্থ কর্ম-কর্তা, কর্মচারী, বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে নিয়োজিত আছে আবার কেউবা তাদের কর্মব্যস্তজীবন শেষ করে অবসরে রয়েছেন।


প্রতিষ্ঠার প্রায় ৬২ বছর পরও সাবেক এবং বর্তমান শিক্ষার্থীদের সম্মিলনে কোন পুর্নমিলনী না হওয়ায় সকলের মধ্যেই একটা আক্ষেপ ছিলো। সে আক্ষেপ ঘুচাতে দীর্ঘ দুই বছর ধরে বিদ্যালয়টির ২০১৩ ব্যাচের শিক্ষার্থী ফাহিম ইমতিয়াজ কামাল এবং শরীফুল ইসলাম ফেসবুক গ্রুপের মাধ্যমে সাবেক এবং বর্তমান শিক্ষার্থীদের ঐক্যবদ্ধ করার প্রয়াস চালিয়ে যাচ্ছেন।


এ বিষয়ে জানতে চাইলে কামাল ও শরীফুল বলেন,আজকে আমরা যে আয়োজন করতে পারছি শুধু মাত্র আমাদের অগ্রজ এবং অনুজদের আন্তরিকতা ও সহযোগিতার মাধ্যমে। আর অগ্রজরা সার্বক্ষণিক খোঁজ খবর নিয়ে আমাদেরকে সাহস দিয়েছেন।


এই পুর্নমিলনীর অন্যতম আয়োজক বিশ^বিদ্যালয়ের ১৯৮৫ ব্যাচের শিক্ষার্থী এবং ময়নামতি ক্যান্টনমেন্ট জেনারেল হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা আফজাল বারী বলেন, ‘ আমাদের স্কুলের সকল ব্যাচের বিভিন্ন পর্যায়ের শিক্ষার্থীদের সহযোগীতায় আমরা সফলভাবে এই পোগ্রামটি আয়োজন করতে যাচ্ছি । এজন্য আমরা আমাদের সকল অগ্রজ এবং অনুজদের প্রতি আন্তরিকভাবে কৃতজ্ঞ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন