শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

কোনো নাগরিককে হয়রানি করবেন না : পুলিশকে প্রেসিডেন্ট

প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম


বিশেষ সংবাদদাতা : জনগণের টাকায় রাষ্ট্র চলার কথা মনে করিয়ে দিয়ে প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ পুলিশবাহিনীর সদস্যদের বলেছেন, দায়িত্ব পালনকালে কোনো নাগরিক যাতে হয়রানির শিকার না হয়, সেদিকে বিশেষভাবে লক্ষ্য রাখতে হবে। জনগণের জান-মালের নিরাপত্তা নিশ্চিত করা আইন-শৃঙ্খলা রক্ষাকারীবাহিনীর প্রধান দায়িত্ব। ‘পুলিশ সপ্তাহ ২০১৬’ উপলক্ষে গতকাল বৃহস্পতিবার বঙ্গভবনের দরবার হলে এক অনুষ্ঠানে এ কথা বলেন প্রেসিডেন্ট।
উপস্থিত পুলিশ কর্মকর্তাদের উদ্দেশ্যে আবদুল হামিদ বলেন, গণতান্ত্রিক শাসন ব্যবস্থায় জনগণই সকল ক্ষমতার উৎস। তাদের ট্যাক্সের টাকায়ই দেশ ও সরকার পরিচালিত হয়।
পুলিশকে জনগণের বন্ধু হয়ে কাজ করার আহ্বান জানিয়ে প্রেসিডেন্ট বলেন, জনগণের কল্যাণে আপনাদের আরও নিবেদিত হয়ে কাজ করতে হবে। আপনাদের উদ্দেশ্য ও লক্ষ্য হবে দুষ্টের দমন ও শিষ্টের পালন। পুলিশের প্রতিটি সদস্যকে জনগণের বন্ধু হয়ে উঠতে হবে। জনগণ যাতে তাদের প্রয়োজনে প্রথমেই পুলিশকে আস্থায় নিতে পারে, সেই অবস্থানে পৌঁছাতে এ বাহিনীর সদস্যদের তাগিদ দেন রাষ্ট্রপ্রধান।
তিনি বলেন, সমাজে আইন-শৃঙ্খলা প্রতিষ্ঠায় পুলিশ ও জনগণের মধ্যে সহযোগিতা ও অংশীদারিত্ব প্রয়োজন। তিনি দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতির আরো উন্নয়নে এক সঙ্গে কাজ করার প্রয়োজনীয়তার ওপর গুরুত্ব আরোপ করেন।
প্রেসিডেন্ট বলেন, সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদ এখন কোনো একটি অঞ্চলের মধ্যে সীমাবদ্ধ নয়Ñ বরং এখন এটি ‘বৈশ্বিক সমস্যা’। তিনি আরো বলেন, প্রযুক্তিভিত্তিক অপরাধ মোকাবেলায় প্রযুক্তিনির্ভর পুলিশী ব্যবস্থার কোনো বিকল্প নেই।
তিনি আরো বলেন, সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদ দমনে পুলিশের কর্ম-কৌশল ও সাফল্য ইতোমধ্যে জাতীয় ও আন্তর্জাতিকভাবে প্রশংসিত হয়েছে এবং আমি আশা করছি, দেশের সংবিধান ও গণতন্ত্র রক্ষার জন্য আইনের শাসন প্রতিষ্ঠা ও সকল ধরনের রাষ্ট্রবিরোধী কার্যক্রম প্রতিরোধে আগামী দিনগুলোতে পুলিশ সদস্যরা আরো আন্তরিকতার সঙ্গে তাদের দায়িত্ব-কর্তব্য পালন করবে। অনুষ্ঠানে অন্যান্যেও মধ্যে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোজাম্মেল হক খান ও আইজিপি এ কে এম শহীদুল হক।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন