ঢাকা, বুধবার ২৪ জুলাই ২০১৯, ০৯ শ্রাবণ ১৪২৬, ২০ যিলক্বদ ১৪৪০ হিজরী।

জাতীয় সংবাদ

সংবাদ সম্মেলনে থাকছেন না অর্থমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জুন, ২০১৯, ৩:১০ পিএম

অসুস্থতার কারণে বাজেটোত্তর সংবাদ সম্মেলনে উপস্থিত থাকছেন না অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তিনি অসুস্থ থাকায় প্রথমবারের মতো আজ শুক্রবার বাজেটোত্তর সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর প্রেস শাখা ও অর্থ মন্ত্রণালয় থেকে এ তথ্য জানানো হয়েছে। বিগত বছরগুলোতে বাজেটোত্তর সংবাদ সম্মেলন ওসমানী স্মৃতি মিলনায়তনে হলেও এবারই প্রথম রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হবে। সময় যথারীতি বিকেল ৩টায় সংবাদ সম্মেলন শুরু হবে।

অর্থ মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানিয়েছেন, গত মঙ্গলবার হঠাৎ অসুস্থ হয়ে পড়েন অর্থমন্ত্রী। এরপর কয়েক দফা হাসপাতাল থেকে ঘুরে সংসদেও যোগ দেন।

এর আগে অর্থ মন্ত্রণালয় থেকে জানানো হয়েছিল, মন্ত্রী ভালো আছেন এবং তিনি যথারীতি সংসদে বাজেট উত্থাপন করবেন। সেই ঘোষণা অনুযায়ী, গতকাল বৃহস্পতিবার রাজধানীর অ্যাপোলো হাসপাতাল থেকে সরাসরি সংসদে মন্ত্রিসভার সভায় যোগ দেন অর্থমন্ত্রী। বাজেট বক্তৃতা পড়ার সময় আবার অসুস্থ হয়ে যান তিনি। পরবর্তী সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অর্থমন্ত্রীর হয়ে বাজেট বক্তৃতা দেন। যা বাংলাদেশের ইতিহাসে প্রথম।

সংসদে বাজেট উত্থাপনের পরদিন অর্থমন্ত্রী সংবাদ সম্মেলনে এসে বিভিন্ন বিষয়ে ব্যাখ্যা ও সাংবাদিকদের প্রশ্নের উত্তর দেন। এটাই রেওয়াজ। এবারই প্রথম এই সংবাদ সম্মেলন করবেন প্রধানমন্ত্রী। এর আগে অর্থ মন্ত্রণালয় জানিয়েছিল, আজ শুক্রবার বিকেলে বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্রে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল সংবাদ সম্মেলন করবেন। কিন্তু গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় জানানো হয়, অর্থমন্ত্রী নয়; প্রধানমন্ত্রী বাজেটোত্তর সংবাদ সম্মেলন করবেন। অর্থমন্ত্রী জ্বরে ভুগছেন বলে জানা গেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন